সচেতনতার অভাবে লেবাননে প্রবাসীদের অকাল মৃত্যু হচ্ছে : রাষ্ট্রদূত

হেলাল আহমদ,লেবানন থেকে,

  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯, ৯:৩৭ অপরাহ্ণ

 

বাংলাদেশ সরকারের নিযুক্ত বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার সাংবাদিকদের কাছে বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, সচেতনতার অভাবে প্রবাসীদের অকালে মৃত্যু হচ্ছে । ছোট বড় রোগে আক্রান্ত প্রবাসীরা সঠিক সময় চিকিৎসা না নেয়ায় রোগের আকার বড় হয়ে কিছু প্রবাসী অকালে মৃত্যু হচ্ছে।

তাছাড়া রাস্তা পারাপারে প্রবাসীরা সময় বাঁচাতে গিয়ে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে, কেউ হারাচ্ছে হাত, আবার কেউ হারাচ্ছে পা আর কেউবা মৃত্যু হচ্ছে। এই দুর্ঘটনার মূল কারণ হচ্ছে সময়, মানুষ সময় বাঁচাতে গিয়ে অসতর্কতা হয়ে ট্র্যাপিক সিগন্যালের জন্য অপেক্ষা না করে রাস্তা পারাপার করে। সময় বাঁচাতে গিয়ে ফুটওভার ব্রিজ ব্যবহার করছে না প্রবাসীরা। দূর্ঘটনা এড়াতে তিনি সকল প্রবাসীদের রাস্তা পারাপারে শতর্কতা অবলম্বন করতে বলে। মেইন রোড পার হবার সময় কানে হেড ফোন লাগিয়ে গান শুনা, মোবাইলে কারো সাথে কথা বলা থেকে বিরত থাকতে বলেন।।

আসলে আমরা যেই ধারণাটি করে থাকি “সময়ের চেয়ে জীবনের মুল্য বেশি” এই বাক্যটি সড়ক দূর্ঘটনা প্রতিরোধে একটি শ্লোগান।আবার দ্বিতীয় বাক্য “সঠিক সময়ে সঠিক কাজটি করতে না পারলে জীবনের ষোল আনাই ফাঁকি যেতে পারে” এটি দ্বারা বোঝানো হয় আমাদের জীবন চক্র।যার অর্থ হলো আপনার যেই বয়স বা সময়ে যে কাজটি করা উচিত সেটাই করতে হবে। বাস্তবতায় দুটি বাক্য একসাথে না মেলানোই ভাল।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...