ইতালিতে সিলেটি নুরদ্দিনের মৃত্যুর ৭ মিনিট পর কন্যা সন্তানের জন্ম

প্রবাস ডেস্ক:,

  • প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯, ৩:০২ অপরাহ্ণ


একই হাসপাতালে পাশাপাশি রুমে ভর্তি ছিলেন স্বামী-স্ত্রী। একজন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন আর অন্যজন প্রসব বেদনায় কাঁতরাচ্ছেন। ভাগ্যের কী নির্মম পরিহাস! কন্যা সন্তান পৃথীবিতে আসার সাত মিনিট আগেই মৃত্যুবরণ করলেন বাবা!

ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় মঙ্গলবার ইতালির ভেনিস শহরের মেস্ত্রে হাসপাতালে। ভেনিস শহরের পুরাতন জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা নুরউদ্দিন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ভেনিসের মেস্ত্রে হাসপাতালে ভর্তি ছিলেন। একই হাসপাতালে পাশের রুমে ভর্তি ছিলেন তার অন্তঃসত্ত্বা স্ত্রীও।

এ অবস্থায় মাওলানা নুরউদ্দিন শেষ নিঃশ্বাস ত্যাগ করার ঠিক সাত মিনিটের মাথায় তার স্ত্রীর একটি কন্যা সন্তান প্রসব করেন। মৃত্যুর আগে বাবা তার নবজাতক কন্যা সন্তানকে দেখে যেতে পারেনি। আর সদ্যজাত কন্যাও পৃথিবীতে এসে দেখতে পারেননি তার বাবাকে। তার আগেই ইউরোপের এই অমুসলিম দেশে ইসলামের আলো জ্বালানোর এই যাত্রা থেমে গেছে মাওলানা নুরুদ্দিন সাহেবের প্রাণ।

মাওলানা নুরুদ্দিন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশান করে ইউরোপে পা বাড়িয়েছিলেন। তিনি একজন মেধাবী বিশিষ্ট ইসলামিক স্কলার। ইতালির বিভিন্ন মসজিদে ইমাম এবং খতিবের দায়িত্ব পালন করেছেন। তিনি সিলেট জেলার কৃতি সন্তান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...