‘করোনায় কাজ হারিয়ে দেশে ফিরেছে ৬১ হাজারের বেশি প্রবাসী’

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০, ৩:০৩ পূর্বাহ্ণ

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপসহ অনেক দেশে মন্দা চলছে। মন্দার কারণে কাজ হারিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৬১ হাজার ২১৮ বাংলাদেশী কর্মী দেশে ফেরত এসেছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শনিবার (১৫ আগস্ট) সকালে প্রবাসীকল্যাণ ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রাবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, করোনা আক্রান্তদের জন্য দুই’শ কোটি টাকা ও বিদেশ ফেরত সবার জন্য আরও পাঁচ’শ কোটি টাকার ঋণ সহায়তা দেয়া হবে। এছাড়া বিদেশ ফেরত কর্মীদের দক্ষতা বাড়াতে তাদের প্রশিক্ষণও দেয়া হবে।

সকাল সাড়ে আটটায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এবং মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীনসহ মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা কর্মচারিরা প্রবাসী কল্যাণ ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল পুণ্যাত্মার মাগফিরাত কামনা করে দোয়া, মোনাজাত এবং এক মিনিট নীরবতা পালন করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...