যুক্তরাষ্ট্রে করোনায় ১ লাখ ৭০ হাজারের বেশি প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০, ১:৪১ অপরাহ্ণ

সময়ের সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। বিশ্বে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। এর মধ্যেই দেশটিতে ১ লাখ ৭০ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে প্রাণ হারিয়েছে।

রয়টার্সের একটি পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১ লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে। রোববার নতুন করে দেশটিতে আরও ৪৮৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ৬৬ হাজার ৬৩২। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৭৩ হাজার ১২৮ জন।

ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ২৯ লাখ ২২ হাজার ৭২৪ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২৪ লাখ ৭০ হাজার ৭৮০। তবে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৭ হাজার ২৩৭ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে করোনার সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই কোনো দেশ।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২৮ হাজার ১৪৫। এর মধ্যে মারা গেছে ১১ হাজার ২৪৪ জন এবং সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৫০ হাজার ৫০৬ জন।

ফ্লোরিডায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৪১৬ জন। এর মধ্যে মারা গেছে ৯ হাজার ৪৫৮ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৫৩ হাজার ৩০৫ জন।

টেক্সাসে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৯ হাজার ৮১০। এর মধ্যে মারা গেছে ১০ হাজারের বেশি মানুষ। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৯৯ হাজার ৫৭২ জন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ৫৯৮। এর মধ্যে ৩২ হাজার ৯১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সুস্থ হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৬০৯ জন। এদিকে, জর্জিয়ায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ৩০ এবং মারা গেছে ৪ হাজার ৭০২ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...