লন্ডন টাওয়ার ব্রিজে যান্ত্রিক ত্রুটি, দুই পাশে বিশাল যানজট!

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৫:৫০ পূর্বাহ্ণ

লন্ডন টাওয়ার ব্রিজের মাঝখান দিয়ে জাহাজ পারাপারের সময় মধ্যবর্তী অংশ যেটি ‘বাসকিউলস’ হিসেবে পরিচিত তা দু’পাশে উঠে যায়। জাহাজ পার হলে এরপর তা নেমে আসে এবং যাত্রী ও যানবাহন পারাপার হয়। শনিবার স্থানীয় সময় বিকেল চারটার সময় একটি জাহাজ পার হবার পর ‘বাসকিউলস’টি নেমে আসার সময় হঠাৎ আটকে গেলে সেতুর দু’পাশে যাত্রী ও যানবাহন আটকে পড়লে দুর্ভোগের সৃষ্টি হয়। খবর ডেইলি মেইল।

প্রায় ঘন্টাখানেক ধরে প্রকৌশলীরা যান্ত্রিক ত্রুটি মেরামত করতে গলদঘর্ম হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত ‘বাসকিউলস’টি মেরামত করা সম্ভব হয়নি। একপাশের ‘বাসকিউলস’টি নেমে এলেও অপর পাশে তা নেমে আসেনি। ফলে সেতুটি বন্ধ করে রাখা হয়েছে। এর ফলে শতশত পথচারী ও যানবাহন সেতুর দু’পাশে আটকে পড়ে।পথচারী ও যানবাহনগুলোকে বিকল্প পথে গন্তব্যে চলে যেতে বলা হয়েছে।

লন্ডন পুলিশ টাওয়ার ব্রিজ এলাকায় না গিয়ে ভিন্ন পথে গন্তব্যে যাওয়ার জন্যে অনুরোধ জানিয়েছে। যান্ত্রিক ত্রুটি মেরামত না হওয়া পর্যন্ত ব্রিজটি বন্ধ ঘোষণা করা হয়েছে।তবে এধরনের যান্ত্রিক ত্রুটি এই প্রথম নয়। ২০০৫ সালে পুলিশ এধরনের যান্ত্রিক ত্রুটির জন্যে সেতুটি ১০ ঘন্টা বন্ধ রেখেছিল। লন্ডন টাওয়ার ব্রিজটি পর্যটকদের জন্যে এক আকর্ষণীয় স্থান এবং প্রতিদিন শতশত ভ্রমণ পিয়াসু সেখানে জড়ো হয়।সেতুটির একটি ‘বাসকিউলস’এর ওজন ১১’শ টনের বেশি। এবং জাহাজ ব্রিজ অতিক্রম করার সময় দুটি ‘বাসকিউলস’কে উপরে টেনে তুলতে ৪’শ ওজনের শক্তি প্রয়োগ করতে হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...