করোনা শনাক্তকরণের অ্যাপ বানিয়েছিলেন সুশান্ত!

বিনোদন ডেস্ক,

  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৪:৪৩ অপরাহ্ণ

সুশান্ত ইস্যুতে এবার এক নতুন তথ্য সামনে এলো। জানা গেলো, করোনা ভাইরাস শনাক্তকরণের সহজ পদ্ধতি নিয়ে কাজ করছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। সহ-অভিনেত্রী নীতা মহিন্দ্রন, যাকে কিনা সুশান্তের মায়ের ভূমিকায় দেখা গিয়েছিল ‘এমএস ধোনি’ বায়োপিকে, তিনিই সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে অভিনেতা সম্পর্কে এই চমকপ্রদ তথ্য তুলে ধরলেন।

পড়াশোনায় বেশ মেধাবী ছিলেন সুশান্ত। অভিনয়ের বাইরে গিয়েও তার একটা আলাদা জগৎ ছিল। পদার্থবিদ্যা, সংখ্যাতত্ত্ব, যাবতীয় বিষয় নিয়ে চর্চা করতেন। অবসর সময়ে টেলিস্কোপে চোখ রাখতেন চাঁদের মাটিতে। স্বপ্নও ছিল যে ২০২৪ সালে চাঁদের মাটিতে পা রাখবেন। যার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। সুশান্তের ভাবনাচিন্তা যে অন্যদের থেকে একেবারে আলাদা ছিল, তা বোধহয় এখন আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না!

খুব ক্রিয়েটিভ মানসিকতার ছিলেন বলেই অভিনয় জগতের বাইরে গিয়ে ৩টি আলাদা কোম্পানি খুলেছিলেন। আবার সেই সুশান্তই নাকি করোনা নিয়ে এক নতুন অ্যাপ তৈরির চেষ্টায় ছিলেন, যার মাধ্যমে অতিসহজেই মারণ ভাইরাসকে শনাক্তকরণ করা যেতে পারত বলে জানালেন নীতা মহিন্দ্রন।

সুশান্ত এমন একজন অভিনেতা যিনি এক জীবনে কত কিছুই না করেছেন। AIEEE-তে এত ভাল ফলাফলের পরও দিল্লির সেরা কলেজে ইঞ্জিনিয়ারিং পড়া ছেড়ে শুধুমাত্র বলিউডের হাতছানিতে মুম্বাইতে চলে এসেছিলেন! নিজের একার প্রচেষ্টাতেই এতদূর গিয়েছেন। একটি করোনা অ্যাপ নিয়েও কাজ করছিলেন সুশান্ত। যে অ্যাপের সাহায্যে সহজেই নির্ধারণ করা যেত যে দেহে করোনার সংক্রমণ হয়েছে কিনা! এই অ্যাপ মোবাইলে ডাউনলোড করলে শুধুমাত্র শ্বাসের সাহায্যেই বলা যাবে করোনা ভাইরাস আপনার শরীরে থাবা বসিয়েছে নাকি।

করোনার সংক্রমণে যে শ্বাসযন্ত্রের একটা প্রভাব পড়ছে তা তো আমরা জানি। কিন্তু এরকম পরিকল্পনা বা অ্যাপের কথা আগে শুনেছেন? অদ্ভূত ক্রিয়েটিভিটি ছিল ছেলেটার!”, মন্তব্য সব অভিনেত্রী নীতা মহিন্দ্রনের।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...