সুইডেনে শোক দিবসের আলোচনা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২০, ১০:০৯ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুইডেন শাখার উদ্যেগে শোকসভার আয়োজন করা হয়েছে। গত রবিবার (২৩ আগস্ট) আয়োজিত সভার শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মূল আলোচনা শুরুর আগে সব শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। শোক সভায় প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য দেন সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের ঐক্যের বিকল্প নাই।

বিশেষ অতিথির বক্তব্যে সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভি পি ড. ফরহাদ আলী খান বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা এবং বাংলাদেশ আওয়ামী লীগকে তথা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে নিশ্চিন্ন করার মহা পরিকল্পনা ছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে ২১ অগাস্ট দেশরত্ন শেখ হাসিনা রক্ষা পায়।

সভার প্রধান আলোচক বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার লিটন বলেন, ৭৫’র ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পটভূমি যারা সৃষ্টি করেছিল তাদের অনুসারী এখনো বাংলার মাটিকে রক্তাক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত মোকাবেলা করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভায় আরো অংশগ্রহণ করেন সুইডেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক দলিল উদ্দিন দুলু, সুইডেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ মোল্লা, লেখক ও বিশিষ্ট ব্লগার আরিফ মাহবুব, সুইডেন আওয়ামী লীগের অর্থ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ আলম , ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্রনেতা ও সুইডেন যুবলীগ নেতা ডা. নেওয়াজ হোসেন অরূপ, তেজগাঁও কলেজের সাবেক ছাত্রনেতা ও সুইডেন যুবলীগ নেতা এ টি দুর্জয়, ছাত্রলীগের সাবেক নেতা ও যুবলীগ নেতা আশিকুর রাজি শিমুল প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...