আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন কমিটি : সভাপতি সাঈদ, সম্পাদক মনজুরুল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ১:৫৪ অপরাহ্ণ

আমেরিকার বাংলাভাষী সংবাদপত্র ও ইলেট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সমন্বয়ে ২০০৮ সালে গঠিত ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের দুই বছর মেয়াদী (২০২০-২০২২) সালের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির কর্মকর্তারা নির্বাচিত হয়েছেন।

৩০ আগষ্ট (রবিবার) নিউইয়র্কের লং আইল্যান্ডের টাপেন বিচ পার্কে অনুষ্ঠিত সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের ভোটে সভাপতি পদে ‘সাপ্তাহিক প্রবাস’ সম্পাদক মোহাম্মদ সাঈদ ও প্রথম আলো নর্থ আমেরিকার চীফ রির্পোটার মনজুরুল হক সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ হিসাবে নির্বাচিত হয়েছেন মশিউর রহমান (খবর ডট কম)। কার্যকরী পরিষদের সদস্যরা হলেন বিদায়ী কমিটির সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন ও আবু বকর সিদ্দিক ।

সংগঠনের সভাপতি দর্পণ কবীরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরের পরিচালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পরিচয় সম্পাদক নাজমুল আহসান, ‘সাপ্তাহিক আজকাল’ এর সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, ব্যবস্থাপনা সম্পাদক মিলা হোসেন, কণ্ঠশিল্পী বেবী নাজনীন প্রমুখ। এই সাধারণ সভায় জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে প্রেসক্লাবের বিশেষ সম্মাননা সদস্য পদ প্রদান করা হয়। বিশেষ সম্মানিত সদস্য আইডি বেবী নাজনীনকে প্রদান করেন ক্লাবের সাবেক সভাপতি নাজমুল আহসান।

নতুন কমিটির নাম ঘোষণার পর নতুন কমিটির সভাপতি মোহাম্মদ সাঈদ এবং সাধারণ সম্পাদক মনজুরুল হক মনজু শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং তারা প্রেসক্লাবের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বজায় রাখার অঙ্গীকার করেন।

শুভেচ্ছা বক্তব্যে নাজমুল আহসান বলেন, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব গঠিত হয়েছিল ২০০৮ সালে। ক্লাবটিতে সাংবাদিকদের পেশাগত সম্পর্ক সম্প্রীতিময় এবং তাদের মধ্যে পারিবারিক বন্ধন বৃদ্ধ করার লক্ষ্যে সকলে কাজ করেছেন। আজ তাই আমরা করোনাকালেও খোলা আকাশের নিচে সাধারণ সভা করতে পারছি। শুভেচ্ছা বক্তব্যে আজকাল পত্রিকার সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো বলেন, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সঙ্গে আজকাল পরিবারের বন্ধন অটুট।

এ পেশায় পেশাদারিত্ব বজায় রাখতে সকলকে সচেষ্ট হবার আহবান জানান তিনি। নব নির্বাচিত কমিটির সভাপতি মোহাম্মদ সাঈদ তার বক্তব্য বলেন, নানান চড়াই উৎরাই পেরিয়ে আজকে আমরা একত্রিত হয়েছি। দায়িত্ব পাওয়া থেকে দায়িত্ব পালন করা কঠিন কাজ।

এই ক্লাবের প্রতিটি সদস্যকে আমরা নিজেদের পরিবারের সদস্য বলে মনে করি। আমরা সকলের সহযোগিতা নিয়ে ক্লাবের মান-সম্মান আরো বৃদ্ধি করবো, এই প্রত্যাশা করছি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...