যুক্তরাষ্ট্র বিএনপির ভার্চুয়াল সমাবেশ অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ২:৪৭ অপরাহ্ণ

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির এক ভার্চুয়াল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের কেন্দ্রীয় কমিটির অন্যতম যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার বলেছেন, ‘বাংলাদেশে পুনরায় একদলীয় স্বৈরশাসন প্রতিষ্ঠার অপচেষ্টার অংশ হিসেবে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে সাজানো মামলায় সাজা দেয়া হয়েছে। এহেন অপরাজনীতির অবসান ঘটাতে তথা গণতন্ত্র মুক্তির আন্দোলনে বিএনপির নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’ মজিবর রহমান সারোয়ার বলেন, ‘করোনায় বিপর্যস্তদের পাশে যেভাবে দাঁড়িয়েছিলেন, একইচেতনায় বন্যার্তদের জন্যে আরো অর্থ সহায়তার বিকল্প নেই। এক্ষেত্রে প্রবাসের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে’।

১ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরের এ সমাবেশে ‘গেস্ট অব অনর’ হিসেবে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, ‘দেশ ও প্রবাসের সকল জাতীয়তাবাদি সৈনিকদের দ্বিধা-দ্ব›েদ্বর উর্দ্ধে উঠে বেগম জিয়ার স্থায়ী মুক্তির দাবি আদায়ের আন্দোলন বেগবান করতে হবে।’ একইসাথে ক্ষমতাসীনদের অন্যায়-অবিচারের প্রতিবাদ করলেই গুম-খুন বা গ্রেফতারের মত আচরণ থেকে বিরত না হলে বাংলাদেশ কখনো স্বস্তি পাবে না বলে মন্তব্য করেন অবিভক্ত ঢাকা সিটি বিএনপির সেক্রেটারি আব্দুস সালাম।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবুর সভাপতিত্বে এবং নিউইয়র্ক মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (সাবেক ছাত্রনেতা) হাবিবুর রহমান সেলিম রেজার সঞ্চালনায় প্রায় তিন ঘন্টার এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, কেন্দ্রীয় বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভ’ইয়া। তারা সকলেই বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং তার নীতি ও আদর্শ অনুযায়ী বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সহায়তা প্রদানের অঙ্গিকার করেন। এ সময় বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার স্বার্থে স্থায়ীভাবে মুক্তি প্রদানের দাবিও জানান বক্তারা।

এতে বক্তব্য প্রদানকারিদের মধ্যে আরো ছিলেন নিউইয়র্ক মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আশরাফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন নাসির, সহ-সভাপতি রেজবুল কবির, জিয়াউল হক মিশন, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন দিপু , মো: আবু জাফর ফরাজী, কামাল হোসেন , সৈয়দ আজাদ রহমান এবং নুর আলম ও মহানগর বিএনপির মহিলা সম্পাদিকা জোহরা বেগম, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা সালেহ আহমমেদ মানিক, নিউজার্সি বিএনপির সাধারণ সম্পাদক মো: আবুল কালাম, ফ্লোরিডা বিএনপির নেতা আরিফ আহমমেদ আশরাফ ও ফারুক সরকার, বস্টন বিএনপির সিনিয়র সহ-সভাপতি সোহরাব খান, ম্যারিল্যান্ড বিএনপির আলবাব হোসেন সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম, ভার্জিনিয়া বিএনপির মো: তোফায়েল আহমমেদ, ওয়াশিংটন ডিসি থেকে মিয়া জাকির হোসেন ও ফাতেমা জোহরা, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সভাপতি আতাউর রহমান আতা এবং সাধারণ সম্পাদক মাহজারুল ইসলাম জনি প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...