নিউইয়র্কে বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের অ্যান্টিবডি টেস্টিং, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ

সাখাওয়াত হোসেন সেলিম,

  • প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫০ অপরাহ্ণ

বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন ইনকের উদ্যোগে নিউইয়র্কের ব্রঙ্কসে ফ্রি কোভিড-১৯ অ্যান্টিবডি টেস্টিং, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে গত ৪ সেপ্টেম্বর শুক্রবার ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদের সামনে বিপুল সংখ্যক মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। দুপুর ১২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এন্টিবডি টেস্টিংও করা হয় এখানে।

সংগঠনের সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সারওয়ার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন আহবায়ক ও প্রাক্তন সভাপতি আব্দুল হাসিম হাসনু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেটের ডিস্ট্রিক্ট ৮৭ থেকে নির্বাচিত অ্যাসেম্বলিওম্যান ক্যারীনেস রেইস।

বিশেষ অতিথি ছিলেন ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার জাস্টিন ওয়েস্টব্রক লোয়ারী, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র কার্যকরী সদস্য রোকন হাকিম ও মান্না মোনতাসির। অতিথি হিসেবে আরো ছিলেন বাংলাদেশ সোসাইটি প্রাক্তন সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশনের সভাপতি জুনেদ আহমদ চৌধুরী, বাংলাবাজার বিজনেস এসাসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিঙ্কন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম, পার্কচেষ্টার জামে মসজিদের সাধারণ সম্পাদক আম্বিয়া মিয়া, মেনটেইনেন্স সেক্রেটারি ফটিক মিয়া, কমিউনিটি এক্টিভিস্ট নুরে আলম জিকু, মিয়া মো. দাউদ, হৃদয়ে বাংলাদেশ’র সাধারণ সম্পাদক পল্লব সরকার প্রমুখ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি লোকমান হোসেন লুকু, রেহানুজ্জামান রেহান ও আহমদ ফয়ছল, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ ও আলমগীর কবির শামীম, কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল, সাংগঠনিক সম্পাদক এমডি আলাউদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোমিত তানিম, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, ক্রীড়া ও চিত্ত বিনোদন সম্পাদক হেলাল আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিব ফায়েজী প্রমুখ।

কোভিড-১৯ অ্যান্টিবডি টেস্টিং স্পন্সর ছিল হাকিম এন্ড কো: মাল্টিসার্ভিসেস, লংজিভিটি হোম সার্ভিস ও এসএন মেডিক্যাল সার্ভিস।

কমিউনিটি সার্ভিসের জন্য নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি থেকে এওয়ার্ড দেয়া হয়েছে বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন ইনক্কে। প্রধান অতিথি অ্যাসেম্বলিওমেন কেরিনাস রেইস সংগঠনের নেতৃবৃন্দের হাতে এওয়ার্ডটি তুলে দেন।

অনুষ্ঠানে অ্যাসেম্বলিওম্যান ক্যারীনেস রেইস সাংগঠনিক সম্পাদক ও অ্যাসাল ব্রঙ্কস চ্যাপ্টারের করেসপন্ডিং সেক্রেটারী এমডি আলাউদ্দিনকেও সাইটেশন প্রদান করেন। সভাপতি আহবাব চৌধুরী খোকন এবং সাধারণ সম্পাদক সারওয়ার চৌধুরী এই ইভেন্টকে সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

বক্তরা কমিউনিটিতে এন্টিবডি টেস্টিং, মাস্ক ও স্যানিটাইজার বিতরণের জন্য বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের প্রশংসা করেন। এদিকে, এ প্রোগ্রামের পাশাপাশি সেনসাস এর কার্যক্রমও পরিচালিত হয়। ইভেন্টে সেনসাস কর্তৃপক্ষ বিপুল সংখ্যক মানুষকে সেনসাসের ফর্ম ফিলআপ করান বলে আয়োজকরা জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...