বাড়ি ফিরেছেন এক কোটি ৯৫ লাখ ৮৭ হাজার ৫৩৫ জন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ণ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। সারা বিশ্বে এখনো তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য এই ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় সংক্রমণের সংখ্যা পৌনে তিন কোটিতে পৌঁছেছে। মৃত্যু হয়েছে প্রায় নয় লাখ মানুষের। তবে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

 

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৪ লাখ ৮৫ হাজার ৯৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৯৬ হাজার ৮৬০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৯৫ লাখ ৮৭ হাজার ৫৩৫ জন।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

 

যুক্তরাষ্ট্রের এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৪ লাখ ৮৫ হাজার ৫৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জন।

 

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ৭৭ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৭২ হাজার ৮১৬ জনের।

 

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৪৭ হাজার ৭৯৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ১ জনের।

 

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৩০ হাজার ৬৯০ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৮৭১ জন।

 

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমিত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৫৭৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৯৭৬ জনের।

 

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫১৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২৪ হাজার ৫৭৩ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...