২৪ ঘণ্টায় রেকর্ড ৯৬ হাজার সংক্রমিত ভারতে

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২০, ১১:১২ পূর্বাহ্ণ

করোনায় সংক্রমণে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনবহুল দেশ ভারত। এরইমধ্যে বিশ্বে করোনার তালিকার দৈনিক মৃত্যুতেও রেকর্ড গড়েছে দেশটি। ওয়ার্ল্ডো মিটারের শুক্রবার সকালের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয় ৯৬ হাজার ৭৬০ জনের যা দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড। একই সময়ে ১ হাজার ২১৩ জনের মৃত্যু হয়েছে যা এখন পর্যন্ত সর্বাধিক।

আগের দিন ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয় যা দৈনিক সংক্রমণে রেকর্ড ছিল। একই সময়ে ১ হাজার ১৭২ জনের মৃত্যু হয় যা ছিল এদিন পর্যন্ত সর্বাধিক। এর আগে একদিনে সর্বাধিক ১ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়। এখন পর্যন্ত ভারতে মোট করোনা সংক্রমিত হয়েছে ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন। মারা গেছেন ৭৬ হাজার ৩০৪ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, দৈনিক সর্বাধিক সংক্রমণের নিরিখে বিশ্বে প্রায় এক মাস ধরে শীর্ষে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। সংক্রমণ ও মৃত্যুতে ভারতের সমানে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছে প্রায় ৯ লাখ ১৪ হাজার। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজারের বেশি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...