যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী বহিষ্কার

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০, ৯:৩৬ পূর্বাহ্ণ

শহীদ শেখ ফজলুল হক মনি একজন সফল রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী, সাহিত্যিক, লেখক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুজিব বাহিনীর প্রধান, দৈনিক বাংলার বানী ও সাপ্তাহিক সিনেমা প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ৬০-৬৩ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক, তদানিয়ন্ত্রন সময়ে স্বৈরাচার পাকিস্তান সরকারের শরীফ শিক্ষা কমিশন বাতিল করতে গিয়ে কারাবরণ এবং তাঁর এম এ পাশ করা ডিগ্রীও বাতিল করা হয়। পাকিস্তান স্বৈরাচার সরকার বিরোধী প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর সঙ্গে অনেক বার কারাবরণ করেছেন। শহীদ শেখ মনির বর্নাঢ্য রাজনৈতিক জীবন সংক্ষেপে সল্প সময়ে বর্ননা করা কারো পক্ষে সম্ভব নয়। এখানে উল্লেখ্য যে ৭৫ এর ১৫ই আগস্টের বঙ্গবন্ধু হত্যার পূর্বেই শহীদ শেখ মনিকে স্বস্ত্রীক হত্যা করা হয়েছিলো। এর অন্যতম কারন, খুনীরা ভালো করেই জানত, বঙ্গবন্ধুর বিশ্বস্ত ভ্যান গার্ড শেখ ফজলুল হক মনি বেঁচে থাকলে বাংলার মাটিতে খুনীদের স্থান হতো না।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, সম্প্রতি একটি জুম মিটিংয়ে এ বণ্যার্ঢ রাজনীতিবিদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের মরহুম সদস্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ফুফাতো ভাই, ঢাকা দক্ষিণ এর মেয়র জনাব শেখ ফজলে নুর তাপস এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব শেখ ফজলে শামস পরশের মরহুম পিতা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সেই কালরাত্রিতে যিনি নির্মম ভাবে জীবন দান করেন মরহুম শেখ ফজলুল হক মনিকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ, মিথ্যা, বানোয়াট, মনগড়া, বিভ্রান্তমুলক, আদর্শচূত ও একটি বিশেষ মহলের উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায়, প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা মোতাবেক মোহাম্মদ আলী সিদ্দিকীকে স্বপদ বা দায়িত্ব (দপ্তর সম্পাদক এর পদ) থেকে কেন্দ্রের নির্দেশ মোতাবেক বহিস্কার করা হল।

এ বহিস্কারাদেশ আদ্য ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখ থেকে বলবৎ বলে পরিগণিত হবে। এই বহিস্কার সম্পর্কিত চিঠি ও তথ্য কেন্দ্রীয় আওয়ামী লীগ এর সম্মানিত সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করা হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...