সিলেট বিভাগে আরো ১০৬ জনের করোনা শনাক্ত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০, ৫:২৩ অপরাহ্ণ

সিলেটে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিভাগে আরও ১০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৬ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৮০ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শুক্রবার ওসমানীর ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেটের ১৯ জন, সুনামগঞ্জের চারজন, হবিগঞ্জের দুজন এবং মৌলভীবাজারের একজন রয়েছেন।

শুক্রবার রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, শুক্রবার শাবিপ্রবির ল্যাবে ৪৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ২২ জন, সুনামগঞ্জের ৩১ জন, হবিগঞ্জের ১১ জন ও মৌলভীবাজারের ১৬ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৫৩ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৩৪৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ২২২, হবিগঞ্জে ১ হাজার ৬৬০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬২৫ জন।

গত ১৫ এপ্রিল থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত সিলেট বিভাগে করোনায় সংক্রমিত হয়ে মোট ২০৩ জন মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৪৭ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৮ হাজার ৮০৪ জন। এর মধ্যে সিলেটে ৪ হাজার ৫২৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮৯১ জন, হবিগঞ্জে ১ হাজার ১০৬ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ২৮৩ জন।

করোনায় সংক্রমিত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪৩ জন। এর মধ্যে সিলেটে ৯১, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ২৪ ও মৌলভীবাজারে ২০ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...