আটলাণ্টায় কভিট-১৯ এ প্রবীণ বাংলাদেশি দম্পতির মৃত্যু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৭ পূর্বাহ্ণ

কভিট-১৯, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাস্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের নরক্রস শহরের প্রবীণ বাংলাদেশি অভিবাসী আবুল হাশেম সরদার (৮০) গত ৯ সেপ্টেম্বর বিকেলে হাসপাতালে চিকিৎসাকালে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লহে…রাজেন)। করোনায় আক্রান্ত হয়ে গত সপ্তাহে মরহুম সরদার ও তার স্ত্রী রাজিয়া বেগম দুজনেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

নরক্রস শহরের অভিবাসী নাগরিক শের মোহাম্মদ মানিকের শ্বশুর ছিলেন মরহুম সরদার। তিনি মেয়ে-জামাতার সাথেই সস্ত্রীক বসবাস করতেন। গতকাল দুপুরে শহরের অদূরে আততাকোয়া মসজিদ পরিচালিত নিউটন কাউন্টির মুসলিম গোরস্থানে মরহুমের জানাজা শেষে দাফন করা হয়।

এদিকে মরহুম সরদারের মৃত্যুর একদিনের মাথায় তাঁর করোনা আক্রান্ত সহধর্মীনি রাজিয়া বেগমও গত ১০ সেপ্টেম্বর হাসপাতালে চিকিৎসাকালে মৃত্যুবরণ করেন ( ইন্নালি…রাজেউন)। মরহুমার জানাজা ও দাফন পরদিন সকাল এগারটায় একই গোরস্থানে সম্পন্ন করা হয়।

পারিবারিক সুত্রে প্রকাশ, কদিন আগে মোহাম্মদ মানিকের স্ত্রী রউশন আরা রোজ, জ্যেষ্ঠ পুত্র সবুজ ও তার স্ত্রী ফারজানাও একই সাথে করোনায় আক্রান্ত হয়েছেন। মানিক নিজেও নিশ্চিত হতে করোনা টেস্ট করে রেজাল্টের অপেক্ষা করছেন। ফলে ওই বাড়ির সবাই বর্তমানে হোম করেন্টিনে অবস্থান করছেন। কেবলমাত্র কনিষ্ঠ পুত্র ১৪ বছর বয়েসী সিয়াম এখনও করোনা মুক্ত আছে বলে পরিবার থেকে জানানো হয়েছে। অন্যদিকে একমাত্র কন্যা সাথী তার স্বামীর সাথে অন্যত্র বসবাস করায় তিনি স্বামীসহ নিরাপদ আছেন বলে জানা যায়।

এই দুই মরদেহের জানাজা ও দাফনের সমুদয় প্রক্রিয়ার সাথে জর্জিয়া বাংলাদেশ সমিতি সামগ্রিকভাবে সহযোগিতা করেছে । পাশাপাশি সংগঠনের সভাপতি মোস্তফা কামাল মাহমুদ ও সাধারণ সম্পাদক এ এইচ রাসেল এই পরিস্থিতির আলোকে এক যুক্ত বিবৃতিতে জর্জিয়ার সকল বাংলাদেশিকে কর্মক্ষেত্রে, কেনাকাটায় ও বাইরে চলাফেরা করার সময় সিডিসির স্বাস্থ্যবিধি অনুযায়ী গুরুত্বের সাথে মাস্ক ব্যবহারসহ ছয় ফুট সামাজিক দূরত্ব যথারীতি পালনের অনুরোধ জানিয়েছেন।

আটলান্টা তথা গোটা জর্জিয়া অঙ্গরাজ্যে গত মার্চ মাস থেকে কভিট-১৯ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। বাংলাদেশি কমিউনিটির কারো কারো দেহে সেসময় থেকেই ভাইরাসে আক্রান্ত হবার খবর পাওয়া যায়। তবে এখন পর্যন্ত সবাই ডাক্তারের পরামর্শক্রমে চিকিৎসা ও হোম করেন্টিনের মাধ্যমে সুস্থও হয়ে ওঠছেন।

গত ২০ জুলাই তারিখে প্রথম বাংলাদেশি হিসেবে ভাইরাসে আক্রান্ত হয়ে ইস্টসাইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আটলান্টার প্রবীণ অভিবাসী মোহাম্মদ আব্দুল তাহিদ। জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেনের তত্ত্বাবধানে সেসময় লরেন্সভিল জর্জিয়া ইসলামিক ইন্সটিটিউট মসজিদের নিজস্ব গোরস্থানে মরহুমের জানাজাসহ দাফন করা হয়। এরপর দেড় মাসের ব্যবধানে এই দুই বয়স্ক ব্যক্তিসহ এপর্যন্ত মোট ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটলো।

অত্যন্ত নম্র ভদ্র ও অনেকের প্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত এই প্রবীণ দম্পতির মৃত্যুতে জর্জিয়া রাজ্যের আটলান্টার বাংলাদেশি কমিউনিটিতে ইতোমধ্যেই উদ্বেগ-উৎকণ্ঠাসহ শোকের ছায়া নেমে এসেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...