কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সেক্রেটারির ইয়াবা সেবনের ছবি ভাইরাল : অব্যাহতি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:০৮ অপরাহ্ণ

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকিরের ইয়াবা সেবনের ছবি ভাইরাল হওয়ার পর সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (১৩ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ফরহাদ কুমিল্লার তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

জানা যায়, গত ১০ আগস্ট ফেসবুকে ফরহাদ হোসেন ফকিরের ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হয়। বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। এতে গত ১৪ আগস্ট কেন্দ্রীয় ছাত্রলীগ ফরহাদ ফকিরকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

ওই সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ফরহাদ হোসেন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখা) আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হলো।’ তবে রোববারের চিঠিতে ফরহাদ হোসেনের আবেদনের প্রেক্ষিতে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে এ বিষয়ে ফরহাদ হোসেন ফকির জানান, যে ছবি ভাইরাল হয়েছে তা অনেক পুরনো। এটা আসলে ইয়াবা সেবনের ছবি ছিল না। তবে বিতর্ক যেহেতু উঠেছে তাই দল থেকে সরে দাঁড়ালাম।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...