গর্ডন ব্রাউনের এলায়েন্স ফর ফুল এমপ্লয়মেন্ট ক্যাম্পেইনকে সমর্থন মেয়র জন বিগসের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০, ৯:৩৯ অপরাহ্ণ

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউনের এলায়েন্স ফর ফুল এমপ্লয়মেন্টম্ব ক্যাম্পেইনকে স্বাগত জানিয়েছেন। ওয়েলস ফার্স্ট মিনিস্টার, মেয়র অব লন্ডন, মেয়র অব গ্রেটার ম্যানচেস্টার, শেফিহ্ব, লিভারপুল, ব্রিস্টলসহ অন্যান্য লিডারদের সাথে মেয়র বিগসও এই উদ্যোগকে স্বাগত জানালেন।

উল্লেখ্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন অতিসম্প্রতিএলায়েন্স ফর ফুল এমপ্লয়মেন্টম্ব ক্যাম্পেইন শুরু করেছেন। এর মাধ্যমে তিনি দেশব্যাপী বিশেষ অর্থনৈতিক পুনরুদ্ধার কর্মসূচি নেয়ার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন। তার মতে ফার্লো স্কিম শেষ হবার পর একমাত্র বিশেষ কর্মসূচির মাধ্যমেই ব্যাপক চাকুরীচ্যুতি এবং বেকারত্বের হাত থেকে দেশকে রক্ষা করা সম্ভব।

গর্ডন ব্রাউন ফার্লো স্কিমের সময়সীমা আরো বৃদ্ধির আহধ্বান জানিয়ে বলেন, ওয়ার্কাররা যাতে সেলফ আইসোলেশনের কারনে আর্থিক শাস্তির শিকার না হন তার দিকে খেয়াল রাখতে হবে। এছাড়া তিনি হাই স্ট্রিটকে পুনরুদ্ধার, ইয়ুথ জব গ্যারান্টি স্কিম এবং অর্থনীতি ও পরিবেশ রক্ষায় নতুন গ্রিণ ডিল কর্মসূচী চালুর আহধ্বান জানান।

এদিকে মেয়র জন বিগস গর্ডন ব্রাউনের এই ক্যাম্পেইনকে স্বাগত জানিয়ে বলেন, ফার্লো স্কিম শেষ হবার পরপরই বেকারত্ব বাড়বে। তাই এখনই কর্মসূচি নিতে হবে। মেয়র বলেন, টাওয়ার হ্যামলেটসের মোট ৪৭ হাজার ৬শ বাসিন্দা সরকারের ফার্লো স্কিমের অধীনে ছিলেন। এটি বারার মোট কর্মক্ষম জনশক্তির ২৯%।

তিনি বলেন, চাকুরীর সুযোগ সৃষ্টি ছাড়া ব্যাপক বেকারত্ব ঠেকানো যাবেনা। এছাড়া গণবেকারত্ব রেখে দেশের অর্থনীতিকেও পুনরুদ্ধার করা সম্ভব নয়। কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক কাউন্সিলার মতিনউজ্জামান বলেন, ফার্লো শেষ হচ্ছে অচিরেই। চাকুরি এবং ব্যবসা বাণিজ্যে এর প্রভাব হবে সীমাহীন। সরকারের সরাসরি সহযোগিতা ছাড়া মানুষের চাকুরী এবং ব্যবসাকে রক্ষা করা সম্ভব নয়। আর এজন্যই সরকারের দ্রুত পদক্ষেপ জরুরী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...