নিউইয়র্কে “ফ্রেন্ডস অ্যান্ড ফ্যমিলি গার্ডেন” আবাসন কোম্পানীর আত্মপ্রকাশ

সাখাওয়াত হোসেন সেলিম,

  • প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০, ৯:১৪ অপরাহ্ণ

নিউইয়র্কে “ফ্রেন্ডস অ্যান্ড ফ্যমিলি গার্ডেন” নামে ভিন্ন ধর্মী একটি আবাসন কোম্পানীর আত্মপ্রকাশ ঘটেছে। আমেরিকান স্বপ্ন পূরুণে আবাসন প্রকল্প গ্রহণের প্রত্যয়ে গঠিত নয়া এ কোম্পানীটি নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশীদের জন্য একটি এক্সক্লুসিভ আবাসিক এলাকা গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে। প্রকল্প এলাকায় নিজস্ব মসজিদ, সুপার মার্কেট, পার্ক, কমিউনিটি সেন্টার, টেনিস কোর্ট, বাস্কেটবল মাঠ, সুইমিংপুল সহ অন্যান্য বিণোদনের ব্যবস্থা থাকবে।

নিউইয়র্কের বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে স্টারলিং-বাংলাবাজার এলাকার খলিল হালাল চায়নিজ আউট সাইড ক্যাফেতে গত ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে কোম্পানীটির আত্মপ্রকাশ এবং প্রকল্প বাস্তবায়ন উপলক্ষে এক সভার আয়োজন করা হয়। আনন্দঘন পরিবেশের এ অনুষ্ঠানে “ফ্রেন্ডস অ্যান্ড ফ্যমিলি গার্ডেন”র নাম চূড়ান্তকরণ, ১১ সদস্যের কার্যকরি কমিটি, ৫ সদস্যের উপদেষ্টা কমিটি এবং ৬ সদস্যের গঠনতন্ত্র প্রণয়ন কমিটি গঠন করা হয়।

কার্যকরি কমিটির কর্মকর্তারা হলেন : প্রেসিডেন্ট মোহাম্মদ কামরুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট মো. খলিলুর রহমান, আবুল বাশার ও মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সহ সাধারণ সম্পাদক মো: শামীম মিয়া, কোষাধ্যক্ষ মোজাফফর হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক জাহাঙ্গীর আলম, পরিচালক মোঃ মামুনুর রশিদ, এমডি শরিফুল ইসলাম ও বেলাল হোসেন।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন : সাংবাদিক হাবিব রহমান, আবুল হামিদ, সাংবাদিক দিদার চৌধুরী, সিরাজদ্দৌল্লা বাহার এবং মানিক মিয়া। গঠনতন্ত্র প্রণয়ন কমিটির সদস্যরা হলেন : শামিম মিয়া, জাহাঙ্গীর আলম, আলী হায়দার, মিজানুর রহমান ও হাবিব রহমান। গঠনতন্ত্র প্রণয়ন কমিটিকে আগামী ৪ সপ্তাহের মধ্যে একটি গ্রহনযোগ্য গঠনতন্ত্র প্রণয়নের জন্য দ্বায়িত্ব দেয়া হয়।

অনুষ্ঠানে কোম্পানীর অন্যান্য সদস্যরা সহ কমিউনিটির নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। নিউইয়র্ক সিটির ৪০ মাইলের মধ্যে প্রবাসী বাংলাদেশীদের জন্য একটি এক্সক্লুসিভ আবাসিক এলাকা গড়ে তোলার লক্ষ্যে আপাতত: ১০০ একর জমি ক্রয়ের সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে সভা সূত্র জানিয়েছে। নবনির্বাচিত কর্মকর্তারা বলেন, প্রবাসীদের আমেরিকান স্বপ্ন পূরুণে সমপযোগি প্রকল্প বাস্তবায়নে উদ্যোগী হবেন তারা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...