কমিউনিটি সার্ভিসের ‘বিশেষ সম্মাননা’ পেলেন কাদের মিয়া

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০, ২:৫৩ পূর্বাহ্ণ

করোনা মহামারিতে বিপর্যস্ত প্রবাসী এবং মাতৃভ’মির দু:স্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্যে নিউইয়র্কের ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা এবং ‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল কাদের মিয়াকে বিশেষ এওয়ার্ড প্রদান করলো নিউজার্সি স্টেটের ‘এ্যাগ হারবার টাউনশিপ’র বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি।

২২ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এক প্রীতি-সমাবেশে এই এওয়ার্ড কাদের মিয়াকে হস্তান্তর করেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় রাজনৈতিক পরিবারের নাতনী, নিউজার্সি কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-২ থেকে কংগ্রেসপ্রার্থী এ্যামি কেনেডি। এ সময় সেখানে স্থানীয় অপর জনপ্রতিনিধিসহ প্রশাসন ও কমিউনিটির বিশিষ্টজনেরা ছিলেন। এ্যামি কেনেডি তার শুভেচ্ছা বক্তব্যে আসছে ৩ নভেম্বরের নির্বাচনে সকলকে ভোট কেন্দ্রে গিয়ে যো বাইডেন, কমলা হ্যারিসসহ ডেমক্র্যাটদের ভোট প্রদানের উদাত্ত আহবান জানান। করোনাভাইরাসে দু’ লাখের অধিক মানুষের মৃত্যুর জন্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খামখেয়ালিপনাকে দায়ী করে এ্যামি কেনেডি বলেন, আমেরিকানদের জীবন নিয়ে যিনি তামশা করছেন, তাকে এবং তার দলকে হঠাতে হবে হোয়াইট হাউজ ও কংগ্রেস থেকে। তাহলেই আমেরিকানরা নিরাপদ হবেন।

বিশেষ সম্মাননা এওয়ার্ড গ্রহণের পর বিপুল করতালির মধ্যে নিজের অনুভ’তি ব্যক্তকালে অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব আব্দুল কাদের মিয়া বলেন, ‘মানবতার পাশে থাকবো বাকিটা জীবন। এজন্য আপনারা দোয়া করবেন। আজকের এই সম্মাননা এওয়ার্ড আমাকে আরো উৎসাহিত করবে মানুষের কল্যাণে।’ ‘আশা করছি সকলেই আমরা সাধ্যমত মানবিক দায়িত্ব পালনে পিছপা হবো না’-উল্লেখ করেন কাদের মিয়া।

করোনায় ঝিমিয়ে পড়া কমিউনিটিকে জাগাতে বাংলাদেশ এসোসিয়েশনের এই উদ্যোগের প্রশংসা করেছেন সকলে। এতে হোস্ট সংগঠনের সভাপতি শরিফ খান, সহ-সভাপতি মিরাজ খান, সেক্রেটারি সোহেল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক ফরহাদ সিদ্দিক, প্রধান উপদেষ্টা সৈয়দ মাহমুদ কাওসার, বোর্ড অব ট্রাস্টির প্রধান কাঞ্চন বল, কমিউনিটি লিডার এ টি এম মাসুদ, আবুল বাশার ভ’ইয়া স›দ্বীপি, এ টি এম রানা, স্থানীয় পুলিশের প্রধান এরিক শ্যাপলারও শুভেচ্ছা বক্তব্য রাখেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...