ট্রলারসহ নয় বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০, ২:২১ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর মোহনাসংলগ্ন বঙ্গোপসাগর থেকে মাছ ধরার সময় বাংলাদেশি নয় জেলেকে ট্রলারসহ ধরে নিয়ে গেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।

মঙ্গলবার ভোরে এসব জেলেদের মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ধরে নিয়ে যাওয়ার বিষয়টি জানিয়েছেন কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট মো. আরিফুজ্জামান রনি।

তবে ধরে নিয়ে যাওয়া জেলের নাম ও পরিচয় জানাতে পারেননি কোস্টগার্ডের এ কর্মকর্তা।

তাদের বহনকারী এফবি ওসমান নামের ট্রলারটির মালিক টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকার মোহাম্মদ কালাম ওরফে কালাম মাঝি।

লেফটেন্যান্ট আরিফুজ্জামান বলেন, মঙ্গলবার ভোরে টেকনাফের নাফ নদীর মোহনাসংলগ্ন বঙ্গোপসাগরে কিছু জেলে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার খবরে কোস্টগার্ডের টহলরত সদস্যদের একটি দল অভিযান চালায়। এসময় সেখানে মাছ ধরারত ২টি ট্রলারকে ধাওয়া দিলে এফবি আহমদ নামের একটি ট্রলার শাহপরীরদ্বীপ এলাকার দিকে এবং এফবি ওসমান অপর ট্রলারটি মিয়ানমারের জলসীমার দিকে পালিয়ে যায়।

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, পরে জেনেছি এফবি ওসমান নামের ট্রলারটিসহ ৯ জেলেকে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি ধরে নিয়ে গেছে। বিষয়টি বিজিবিসহ কোস্টগার্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, কোস্টগার্ডের কাছ থেকে বাংলাদেশি ৯ জেলেকে ধরে যাওয়ার খবরটি অবহিত হওয়ার পর মিয়ানমারের বিজিপির সাথে যোগাযোগ করা হয়েছে।

এসব জেলেদের ছাড়িয়ে আনতে বিজিবি চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...