ইতালিতে পৌঁছেছেন নতুন রাষ্ট্রদূত শামীম আহসান

মো. জিয়াউর রহমান খান সোহেল ইতালি থেকে,

  • প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০, ৯:২৯ পূর্বাহ্ণ

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত দক্ষ কূটনৈতিক ব্যক্তিত্ব শামীম আহসান ২০শে নভেম্বর শুক্রবার ইতালির রাজধানী রোমে এসে পৌঁছেছেন। এক যুগের ব্যবধানে এবার রাষ্ট্রদূত হিসেবে ইতালিতে ফিরেন। নাইজেরিয়াতে হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন শেষে ২০ নভেম্বর ২০২০ শুক্রবার রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি বিমানবন্দরে এসে পৌঁছালে ইতালিস্থ শীর্ষ কমিউনিটি নেতৃবৃন্দ তাঁকে ফুলেল অভ্যর্থনা জানান। ২০০৪ থেকে ২০০৮ রোমের বাংলাদেশ দূতাবাসেই কাউন্সিলর/মিনিস্টার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন দক্ষ এই কূটনীতিক। প্রায় ২ লাখ ইতালি প্রবাসীর দূতাবাস কেন্দ্রিক রকমারি দুর্ভোগ ও ভোগান্তি লাঘবের পাশাপাশি বাংলাদেশে আটকে পড়াদের সুদিন ফেরাতেও নয়া রাষ্ট্রদূত তাঁর মেধা এবং যোগ্যতাকে কাজে লাগাবেন, এই প্রত্যাশা করছেন সকলে।

উপস্থিত সাংবাদিকদের তিনি জানান প্রবাসীদের স্বার্থে ও কল্যাণে সকল সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাবেন।

এসময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি আফতাব বেপারী, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, ইতালী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সহ সভাপতি আব্দুর রউফ ফকির সহ আঞ্চলিক সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

ইতালি প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতারা মনে করছেন, নতুন রাষ্ট্রদূত ইতালির রাষ্ট্রপতি কাছে তার পরিচয় পত্র প্রদানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করবেন এবং দূতাবাসকে সকল বিতর্কের ঊর্ধ্বে রেখে প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করে যাবেন।

বিদায়ী রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার ইতালি থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন।আবদুস সোবহান সিকদার দায়িত্ব পালনকালে দূতাবাসের বিরুদ্ধে কমিউনিটির নেতাদের নানা অভিযোগ ছিল। তাকে ইতালি থাকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছিল।

শামীম আহসান ইতালির রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ায় প্রবাসী বাংলাদেশীরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা মনেকরছেন একজন দক্ষ কূটনৈতিক ব্যক্তি ইতালির রাষ্ট্রদূত হওয়ায় প্রবাসী বাংলাদেশিরা আরো বেশি সেবা লাভে সক্ষম হবেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...