কারিগরি শিক্ষাকে ব্র্যান্ডিং করা হবে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০, ১:৫৭ পূর্বাহ্ণ

কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতে ব্র্যান্ডিং করা হবে। কারিগরি শিক্ষার সম্প্রসারণে টক শো, ভিডিও চিত্র নির্মাণ, ই-মার্কেটিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

রোববার ‘কারিগরি শিক্ষা বোর্ড’ ও আইসিটি বিভাগের ‘স্টার্টআপ বাংলাদেশ’ জিটুজি পদ্ধতিতে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এমন তথ্য জানানো হয়।

কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্ল্যা এবং স্টার্টআপ বালাদেশের পক্ষে কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর টিনা জাবীন এই চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আধুনিক নির্মাতা হিসেবে নতুন প্রজন্মকে তৈরি করতে চায় সরকার। তাই জ্ঞানভিত্তিক প্রযুক্তি ও দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে। যুগোপুযোগী শিক্ষা ব্যবস্থা প্রবর্তনে বর্তমান ধ্যান-ধারণা পরিবর্তনের লক্ষ্য বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে বলেও জানান তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা বোর্ডের সচিব ড. মো. জাহেদুল হাসান ও উপ-পরিদর্শক (ডিল্পোমা) বিজয় কুমার ঘোষ, উপ-পরিচালক (লার্নিং অ্যান্ড ম্যাটেরিয়াল ডেভেলপমেন্ট) মো. জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...