মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশের লাথি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০, ৮:১০ অপরাহ্ণ

মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশ লাথি মেরেছিলেন, এমন দৃশ্যের একটি ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার সেরেম্বানে। ২৯ নভেম্বর সেরাম্বানের সেনাভাংয়ের একটি কারখানার শ্রমিকের উপর পুলিশি বর্বরতার অভিযোগ আসার পরে ওই কর্মকর্তার বিরুদ্ধে চলছে তদন্ত ।

ভিডিওটি নেট দুনিয়ায় প্রচারিত অবস্থায় দেখা যায়, একজন পুলিশ অফিসার বিদেশি কর্মীকে লাথি মারছিলেন। ওই কর্মী তার সহকর্মীদের সাথে রাস্তার পাশে একটি লাইনে বসে একটি বাসের অপেক্ষায় ছিলেন।

এ ঘটনার রেশ টেনে অনেকে বলছেন, আমরা পুলিশ আধিকারিকদের প্রশংসা করি এবং তাদের প্রশংসা করি। কারণ তারা দেশের নাগরিকদের সুরক্ষার জন্য প্রতিনিয়ত নিজেকে আত্মনিয়োগ করেন। তবে দুঃখের বিষয়, অনেক সময় এমন কিছু ব্যক্তিও থাকতে পারে যারা কর্তৃপক্ষের সুযোগটি তাদের কাজের অধিকার হিসাবে গ্রহণ করে। কোনভাবেই পুলিশের এমন নিষ্ঠুর আচরণ করা উচিত নয় বলে অনেকে বলছেন।

এদিকে সেরেম্বান জেলা পুলিশের মুখ্য সহকারী কমিশনার মোহাম্মদ সাইদ ইব্রাহিম বলছেন, তাকে ভিডিও ক্লিপ সম্পর্কে অবহিত করা হয়েছে এবং পুলিশ ঘটনার সাথে জড়িত ছিল কিনা, তা সত্য কিনা তা নিশ্চিত করার জন্য তদন্ত করা হচ্ছে। যদি সত্য হয় তবে একটি পুলিশ রিপোর্ট দায়ের করা হবে এবং যথাযথ তদন্ত করা হবে। বিদ্যমান আইনকে কাউকেই ওভাররাইড করার অনুমতি নেই বলে জানিয়েছেন পুলিশের মুখ্য সহকারি কমিশনার।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...