দুই সপ্তাহ পেছানো হল বইমেলা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২২, ৪:৩৬ অপরাহ্ণ

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাবার কারণে দুই সপ্তাহ পেছানো হল অমর একুশে বইমেলা। প্রতিবছরের মত ফেব্রুয়ারীর ১ তারিখ থেকে বইমেলা শুরু হওয়ার কথা থাকলেও এবার তা দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

রোববার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা পরিস্থিতির জন্য সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী একুশে বইমেলা দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত দিয়েছেন।

এর আগে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বলেছিলেন, মেলা পেছানোর বিষয়ে অফিসিয়ালি এখনও কোন চিঠি হাতে পাইনি। দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। চিঠি হাতে এলেই সবাইকে জানানো হবে।

তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ বিষয়ে জানিয়েছেন, করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হলে মেলা আরও পিছিয়েও শুরু হতে পারে।

করোনার কারণে গত বছরও দেরি করে ১৮ মার্চ শুরু হয়েছিলো বই মেলা। ওইদিন গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরই মেলা সবার জন্য উন্মুক্ত হয়। মেলা চলার কথা ছিল ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনার প্রকোপ বাড়ায় নির্ধারিত সময়ের দুদিন আগেই শেষ হয়ে যায় বইমেলা।

এই সম্পর্কিত আরও খবর...