প্রিন্স উইলিয়াম রাণী দ্বিতীয় এলিজাবেথের কাছাকাছি হওয়ার জন্য পরিবার নিয়ে অ্যাডিলেড কটেজে স্থানান্তরিত হচ্ছেন

লন্ডন থেকে মতিয়ার চৌধুরী

  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ৬:১৩ অপরাহ্ণ

প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন লন্ডনে তাদের কেনজিংটন প্রাসাদ থেকে উইন্ডসর প্যালেসের কাছে দাদী রাণী দ্বিতীয় এলিজাবেথের কাছাকাছি থাকার জন্য প্রাসাদ বদল করছেন। এটি সোমবার নিশ্চিত করা হয়। কেমব্রিজের ডিউক এবং ডাচেস উইলিয়াম এবং কেট মিডলটন অ্যাডিলেড প্যালেসে স্থানান্তরিত হবেন।

উইন্ডসর ক্যাসেলে প্রিন্স উইলিয়ামের দাদি রাণী দ্বিতীয় এলিজাবেথের প্রাসাদ থেকে হাঁটা দূরত্বে খুবই কাছাকাছি নতুন এই প্রাসাদ। রাণীর পরে ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী হিসেবে দ্বিতীয় স্থানে থাকা প্রিন্স উইলিয়াম অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। কারণ ৯৬ বছর বয়সী রাণী ধীরে ধীরে তার ব্যক্তিগত স্বাচ্ছন্দ্যের সাথে সামঞ্জস্য রেখে জনসাধারণের মুখোমুখি হওয়ার দায়িত্বগুলি হ্রাস করেছেন। উইলিয়াম এবং কেটের তিন সন্তান – জর্জ,৯, শার্লট, ৭ এবং লুই, ৪ – পাশাপাশি এলাকার একটি নতুন স্কুলে ভর্তি হয়েছে এবং আগামী মাস থেকে নতুন স্কুলে অধ্যয়ন শুরু করবে৷ স্কুলের প্রধান শিক্ষক জোনাথন পেরি বলেন ”আমরা আনন্দিত যে প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট এবং প্রিন্স লুই এই আগামী সেপ্টেম্বরে আমাদের সাথে যোগ দেবেন এবং আমাদের স্কুল কমিটি আমাদের নতুন শিক্ষার্থী এবং অভিবাবকদের স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছে,” ।

রাজপরিবারের সদস্যরা তাদের পূর্ব ইংল্যান্ডের নরফোকের বাড়ি, আনমার হল এবং তাদের অ্যাপার্টমেন্ট কেনসিংটন প্যালেসে রাখবে, তবে তাদের প্রধান বাড়িটি এখন উইন্ডসরে থাকবে। একটি রাজকীয় সূত্র স্কাই নিউজকে জানিয়েছে, “এটি অনেকটাই এমন একটি সিদ্ধান্ত যা দুজন অভিভাবক তাদের সন্তানদের সম্ভাব্য ‘সবচেয়ে স্বাভাবিক ভাবে শুরু করার জন্য নিয়েছেন।” “কেপি (কেনসিংটন প্যালেস) কিছুটা মাছের বোল হতে পারে। তারা জর্জ, শার্লট এবং লুইকে সেন্ট্রাল লন্ডনে বসবাসের চেয়ে কিছুটা বেশি স্বাধীনতা দিতে সক্ষম হতে চেয়েছিল। এটি একটি সিদ্ধান্ত যা বাচ্চাদের প্রধান্য দেয়া হয়েছে।

” গেল কয়েক বছর ধরে জর্জ এবং শার্লট দক্ষিণ লন্ডনের ব্যাটারসিতে থমাসের স্কুলে পড়াশোনা করেছেন এবং লুই লন্ডনের উইলককস নার্সারি স্কুলে গিয়েছিলেন। এখন তিনটি বাচ্চাই একই স্কুলে পড়বে। ”আমরা জর্জ, শার্লট এবং আমাদের ছেড়ে যাওয়া শিক্ষার্থীদের স্কুলের মূল্যবোধ সমুন্নত রাখার জন্য এবং থমাস-এ তাদের সময় জুড়ে স্কুল জীবনে তাদের অনেক অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা তাদের পরবর্তী স্কুলে এবং তার পরেও প্রতিটি সুখ এবং সাফল্য কামনা করি,” একথা বলেন থমাসের লন্ডন ডে স্কুলের অধ্যক্ষ বেন থমাস। বার্কশায়ারের রাজকীয় উইন্ডসর এস্টেটে থাকার কারণে, ক্রাউন এস্টেট সম্পত্তি হিসাবে নতুন অ্যাডিলেড কটেজ বাড়িটিতে খুব বেশি নিরাপত্তার প্রয়োজন হবে না।

নতুন এই কুটিরটি, যা আকারে তুলনামূলকভাবে কমপ্যাক্ট যা ১৮৩৯ সালে নির্মিত হয়েছিল এবং উইলিয়াম IV এর স্ত্রী রানী অ্যাডিলেডের সম্মানে নামকরণ করা হয়েছিল। এটি রানী ভিক্টোরিয়া এবং প্রিন্স অ্যালবার্টেরও পছন্দ ছিল, যারা গ্রীষ্মে তাদের সন্তানদের নিয়ে ব্যক্তিগত বিশ্রাম উপভোগ করতে নিয়ে যেতেন। সম্পত্তিটি ফ্রগমোর কটেজের কাছে রয়েছে।
ক্যাপশনঃ প্রিন্স উইলিয়াম।

এই সম্পর্কিত আরও খবর...