পাটপণ্য উৎপাদনে বন্ধ জুটমিল চালুর সিদ্ধান্ত : বস্ত্র ও পাটমন্ত্রী

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২, ৫:৪২ অপরাহ্ণ

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বৈদেশিক মুদ্রা অর্জনে বর্তমান সরকারের আগ্রহের প্রেক্ষিতে সারাদেশে বন্ধ হওয়া পাটকলগুলো চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যেই চিহ্নিত করে লিজ দেওয়া দশটি পাটকলের মধ্যে দুটো চালু হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে বে-সরকারি ব্যবস্থাপনায় বাকি আটটি পাটকল চালু করা হবে। যেখানে উৎপাদিত ৯০ শতাংশ পণ্যই বিদেশে রপ্তানি করা হবে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে মন্ত্রী নতুন করে লিজ সম্ভাব্য নরসিংদীর পলাশ উপজেলার কো-অপারেটিভ জুটমিল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি, বস্ত্র ও পাট সচিব আব্দুর রউফ, বিজেএমসির চেয়ারম্যান সালেহ আহম্মেদ, জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পলাশ ইউএনও ফারহানা আফসানা চৌধুরী প্রমুখ।

এ সময় মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি’র) ভাড়াভিত্তিক মিলে বেসরকারি ব্যবস্থাপনায় উৎপাদন ও উৎপাদিত পাটপণ্য রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। এসব মিলে নতুন করে অনেকের কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। ইতোমধ্যে ৩টি জুট মিল ভাড়াভিত্তিক ইজারা প্রদান করা সম্ভব হয়েছে। আরও তিনটি জুট মিলের লিজ কার্যক্রম চলমান রয়েছে। আগামী ছয় মাসের মধ্যেই সবকটি প্রতিষ্ঠান থেকে শতভাগ রপ্তানিমুখী পণ্য উৎপাদনে সরকার বদ্ধ পরিকর।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...