একাই ১৫ স্ত্রীকে সামলাচ্ছেন ১০৭ সন্তানের জনক কালুহানা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ৬:০৯ অপরাহ্ণ

ডেভিড সাকায়ো কালুহানা। তার স্ত্রীর সংখ্যা ১৫। ১০৭ জন সন্তানকে নিয়ে তাদের সংসার। ডেভিডের কথায়, স্ত্রী ও সন্তানদের নিয়ে বেশ সুখেই দিন কাটাচ্ছেন তিনি।

পশ্চিম কেনিয়ার ৬১ বছর বয়সি কালুহানা নিজেকে রাজা সলোমনের সঙ্গে তুলনা করেন। তুলনাটা কেবল তার জ্ঞানের জন্য নয়, পরিবারের আকারের জন্যও।

ডেভিডকে নিয়ে তৈরি হয়েছে তথ্যচিত্রও। আর হবে না-ই বা কেন? এমন মানুষ তো পৃথিবীতে বিরল। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে সেই তথ্যচিত্র। তাতে দেখা গিয়েছে, বিভিন্ন বয়সি স্ত্রীদের সঙ্গে বেশ জমিয়ে সংসার করছেন ডেভিড। স্ত্রীদের মধ্যেও বেশ ভাল সম্পর্ক।

ডেভিডের দাবি, পুরো কৃতিত্ব তার অপরিসীম জ্ঞানের! তিনি এক জন ইতিহাসবিদ। বিস্তর ইতিহাসের পুঁথি আয়ত্ত করাই তাঁর সাধনা। তাঁর জ্ঞানের ভাণ্ডার অপরিসীম। এমন ধরনের মস্তিষ্ক সামলানো কোনও এক জন মহিলার পক্ষে কখনওই সম্ভব নয়। সে কারণেই তিনি একাধিক বিয়ে করেছেন।

‘এক জন মহিলার পক্ষে আমি একটু বেশিই স্মার্ট!’ এমনটাই মনে করেন ডেভিড। তার এমন যুক্তিতে প্রতিবেশীরাও প্রতিবাদ করার সাহস রাখেন না। সম্ভবত ডেভিডের আত্মবিশ্বাসী বক্তব্যে তারা খানিক বিশ্বাসও করেন। হাজার হোক লেখাপড়া জানা জ্ঞানী মানুষ ডেভিড।

তথ্যচিত্রে ডেভিড জানান, স্ত্রীদের তিনি জানিয়ে রেখেছেন, ‘আরও আসছে!’ অর্থাৎ, ভবিষ্যতে তিনি আরও বিয়ে করবেন, তার আভাস সকল স্ত্রীকে আগে থেকেই দিয়ে রেখেছেন ডেভিড। সূত্র: আনন্দবাজার

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...