ট্রাফলগার স্কয়ারে দিওয়ালি উৎসব উদযাপনের ঘোষণা লন্ডন মেয়র সাদিক খানের

মতিয়ার চৌধুরী, লন্ডন ::,

  • প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ৮:৩৪ পূর্বাহ্ণ


এবছর সেন্ট্রল লন্ডনের ট্রাফলগার স্কয়ারে দিওয়ালি উৎসব ৯ অক্টোবর রবিবার অনুষ্ঠিত হবে । সকলে একসাথে আলোর উৎসব উদযাপনের জন্য বিনোদন এবং অন্যান্য আনুসাঙ্গিক বিষয়াদি যুক্ত থাববে। লন্ডন মেয়র সাদিক খান বলেছেন এই উৎসবকে উপলক্ষ করে রাজধানীতে আলোর উৎসব উদযাপনে লন্ডনবাসী এবং সারা বিশ্বের মানুষ ট্রাফালগার স্কোয়ারে একত্রিত হয়ে নৃত্য, সঙ্গীত,খেলাধুলা এবং বিভিন্ন ধরনের খাবারের একটি দুর্দান্ত বিন্যাস উপভোগ করতে পারবে। লন্ডন মেয়র অফিস ও দিপাবলি কমিটির যৌথ আয়োজনে বিনামূল্যের এই বার্ষিক ইভেন্টে স্কয়ারের মূল চত্বরে ২০০ জন রঙিন পোশাক পরিহিত হিন্দু, শিখ এবং জৈন সম্প্রদায়ের শিল্পীদের পারফরম্যান্সের উত্তেজনাপূর্ণ মিশ্রণ থাকবে।

বিকাল ১-৭টা পর্যন্ত, নেসডেন মন্দিরের দীপাবলি উৎসবের অভিজ্ঞতা, নৃত্য কর্মশালা, যোগ এবং ধ্যান, দেবীর ঝলক, শাড়ি এবং পাগড়ি বাঁধা, দিওয়ালি সংস্কৃতি অঞ্চল, ইউনিটি মার্কি, সোহো থিয়েটার কমেডি এবং সহ উপভোগ করার জন্য অনেকগুলি ক্রিয়াকলাপ থাকবে। থাকবে বাচ্চাদের মার্কি, প্লাস মেহেদি এবং ফেস পেইন্টিং। সাউথ এশিয়ান খাবারের স্টলে সুস্বাদু ঐতিহ্যবাহী এবং ফিউশন, ভেগান এবং নিরামিষ খাবার পরিবেশন করা হবে।

লন্ডন মেয়র সাদিক খান বলেছেন: “দিওয়ালি অন দ্য স্কোয়ার একটি বিশেষ আকর্ষন লন্ডনবাসী এবং সব বয়সের দর্শকরা একত্রিত হয়ে আলোর উৎসব উদযাপন করে, যেখানে সঙ্গীত, সংস্কৃতি, খাবার এবং শিল্পের এক গৌরবময় মিশ্রণ রয়েছে “হিন্দু এবং শিখ প্রতিবেশীদের উদারতার জন্য ধন্যবাদ যে আমি এসব দেখে বড় হয়েছি, আমার সৌভাগ্য যে অনেক অনুষ্ঠানে তাদের কাছ থেকে অভিজ্ঞতা অর্জন করেছি। দীপাবলি সবার মাঝে আনন্দ এবং ঐক্য নিয়ে আসে । আমি আশা করি আমাদের শহর জুড়ে লন্ডনবাসীরা তাদের সাথে অনুষ্টানে যোগ দিয়ে একসাথে উৎসব উদযাপন করবে। “যারা আনন্দের সাথে দীপাবলি উদযাপন করছেন তাদের সকলকে শুভেচ্ছা জানাতে আমি এই সুযোগটি নিতে চাই।”

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...