ইতালির ভেনিসে ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত।

সিরাজুল হক ভূঁয়া টেনিস মনফালকনে প্রতিনিধি ইতালি।

  • প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ১:২০ পূর্বাহ্ণ


গত ১৬ অক্টোবর রবিবার সকল জল্পনা কল্পনার অবসান গঠিয়ে স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হলো ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন। ইতালির পর্যটন নগরী জলকন্যা নামে ক্ষ্যাত ভেনিসে গড়ে উঠেছে এক বিশাল বাংলাদেশী কমিউনিটি আশ পাশের শহর মিলিয়ে ভেনিসে প্রেসক্লাব প্রতিষ্ঠার লক্ষ্যে এই আয়োজন।

তিনটি পদে যথাক্রমে সভাপতি সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন হয়।



নবনির্বাচিত সভাপতি এস কে এম ডি জাকির হোসেন সুমন যমুনা টিভি ও দৈনিক কালের কন্ঠ ইতালি প্রতিনিধি ১৮ ভোট পেয়ে বিজয়ী হয়। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাকসুদ রহমান সময় টিভি ইতালি প্রতিনিধি পেয়েছেন ১৬ ভোট।
সাধারণ সম্পাদ পদে বিজয়ী হয় মোহাম্মদ উল্লাহ সোহেল বাংলা ভিশন ইতালি প্রতিনিধি ২২ ভোট পেয়ে বিজয়ী হয়। তার প্রতিদ্বন্দ্বী আসলামুজ্জামান মোহাম্মদ আর টিভি ইতালি প্রতিনিধি পেয়েছেন ১২ ভোট।
জুম্মন অনিক চ্যানেল ৭১ অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


উপস্থিত কমিউনিটির নেতৃবৃন্দ ও প্রেসক্লাবের সদস্যরা আশাবাদ ব্যাক্ত করে বলেন বিজয়ী এবং বিজীত সকলে একযোগে সাংবাদিকদের উন্নয়নে এবং ভেনিসে তথা প্রবাসে বাংলাদেশী কমিউনিটি উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাবেন।
সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান আহ্বায়ক জৈষ্ঠ্য সাংবাদিক পলাশ রহমান সবাইকে মনে করিয়ে দিয়ে বলেন অত্র অঞ্চলে সংবাদপত্রের অতীত ইতিহাস।
ইতালিতে প্রকাশিত মাসিক স্বদেশ বিদেশ পত্রিকা রোম থেকে ইতালির বিভিন্ন শহরে পৌঁছানো হতো এবং সেই পত্রিকা বিনামূল্যে মানুষের কাছে বিতরণ করা হতো।

এই সম্পর্কিত আরও খবর...