সিলেটের চারখাই’য়ে দ্রুত থানা বাস্থবায়নের দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে আবেদন

আব্দুল কাদির চৌধুরী মুরাদ

  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১২:১৫ পূর্বাহ্ণ

১৯৪৭ সালে ভারত বিভাগের পর থেকে দাবীকৃত সিলেটের চারখাই এলাকায় একটি পূর্ণাঙ্গ থানা দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে আবেদন জানানো হয়েছে।

১২ অক্টোবর বুধবার যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনীমের মাধ্যমে চারখাই থানা বাস্তবায়ন ও উন্নয়ন ট্রাস্ট ইউকেরপক্ষ থেকে এ আবেদন হস্তান্তর করা হয়। সংগঠনের সাধারন সম্পাদক আব্দুল কাদির চৌধুরী মুরাদের পরিচালনায় আবেদন পত্রটি হস্থান্তরের সময় সংগঠনের সভাপতি বীর মুক্তিযুদ্ধা ফয়জুর রহমান খান, সহসভাপতি সাহাব উদ্দিন, সৈয়দ মফিক, সুলতান খান, ট্রেজারার আহাদ কবীর, সহ ট্রেজারার হেলাল আহমদ ও নির্বাহী সদস্য কাজী এমদাদুল হক উপস্থিত ছিলেন।

এসময় স্বরাষ্ট্র ও স্থানীয় মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয়ের কাছে আবেদনের অনুলিপি প্রদান করে সংগঠনের সাধারন সম্পাদক আব্দুল কাদির চৌধুরী মুরাদ দুটি জেলা ও ৪টি উপজেলার সংযোগস্থল চারখাইয়ে ১৯৪৭ সালে দেশভাগের ঐতিহাসিক জনমত সৃষ্টিতে বঙ্গবন্ধু চারখাই হয়ে বিয়ানীবাজারে যাবার কথা জানালে, হাইকমিশনার সাঈদা মুনা একটি রেফারেল বুক থেকে সিলেটে বঙ্গবন্ধু ৬৯, ৭০ এবং ৭২ সালে পরিভ্রমন ও সভা করার বিষয়টিও সকলকে অবহিত করেন। সেসাথে গুরুত্বের দিক দিয়ে চারখাইয়ে পূর্ণাঙ্গ থানা দ্রুততম সময়ের মধ্যে প্রতিষ্ঠার আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে চারখাই’য়ে পূর্ণাঙ্গ থানা বাস্থবায়নের আবেদনটি অতন্ত্য স্বাদরে গ্রহণ, আপ্যায়ন ও আতিথেয়তার মুগ্ধতায় যুক্তরাজ্যস্থ বাংলাদেশের হাই কমিশনার সাঈদ মুনা তাসনীম ও হাইকমিশনে কর্মরত সকলের প্রতি চারখাই থানা বাস্থবায়ন ও উন্নয়ন ট্রাস্টের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এই সম্পর্কিত আরও খবর...