প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুল শাহানা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ৫:৩১ অপরাহ্ণ

বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা গুল শাহানা ঊর্মিকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রেষণে নিয়োগ দিয়ে বুধবার (১৯ অক্টোবর) এ সংক্রান্ত আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এরআগে গুল শাহানা (ঊর্মি) বাংলাদেশ বেতার, ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেলে সহকারী পরিচালকও ছিলেন।

গুল শাহানার গ্রামের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী। তিনি ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুল শাহানা (ঊর্মি)। তার বাবা নিজেও বিসিএস (অ্যাডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশ সেবায় নিযুক্ত ছিলেন।

গুল শাহানা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১ এর সময়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন।

গুল শাহানার স্বামী এন আই আহমেদ সৈকত। তিনি ব্যবসায়ী। আহমেদ সৈকত আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে উপ-আইসিটি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গুল শাহানা ঊর্মি ও এন আই আহমেদ সৈকত দম্পতির দুই সন্তান রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পেলেন গুল শাহানা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...