দুই বছরের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে বিটকয়েন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ৭:৩০ অপরাহ্ণ

বিশ্বের সবচেয়ে বড় ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ বিনান্স তার ছোট প্রতিদ্বন্দ্বীদের বাঁচাতে একটি চুক্তি থেকে বেরিয়ে আসার পর বিটকয়েনের দাম দুই বছরের সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। এছাড়াও অন্যান্য ডিজিটাল কয়েনের দামও কমে গেছে।

বিনান্স এফটিএক্স কেনার চুক্তি বাতিল করার ফলে এর গ্রাহকরা এক্সচেঞ্জ থেকে ডলার উত্তোলন করতে পারছেন না। এই পরিস্থিতিতে এফটিএক্স-এর ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিতে, বিনিয়োগ না করার পরামর্শ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিটকয়েন ২০২০ সালের পর প্রথমবারের মতো ১৬ হাজার ডলারের নিচে নেমে গেছে। অন্যদিকে , আরেকটি জনপ্রিয় ডিজিটাল কয়েন ইথেরিয়ামের দামও পড়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) এফটিএক্সের গ্রাহক তহবিল পরিচালনা এবং এর ক্রিপ্টো-লেন্ডিং কার্যক্রম তদন্ত করছে। বাজার নিয়ন্ত্রক প্ল্যাটফর্মটি কীভাবে গ্রাহক সম্পদ ব্যবহার করেছে সে বিষয়ে সিকিউরিটিজ আইন ভঙ্গ করেছে কিনা তাও পরীক্ষা করছে।

এদিকে বিনান্সের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, এফটিএক্স-এর মুখোমুখি সমস্যাগুলি আমাদের নিয়ন্ত্রণ বা সাহায্য করার ক্ষমতার বাইরে। তাই আমাদের চুক্তি থেকে বের হয়ে আসা ছাড়া উপায় নেই।

অন্যদিকে, এফটিএক্স চুক্তি না হলে ক্রিপ্টো বাজারের আরও অস্থিরতার আশঙ্কাও করছেন বিশেষজ্ঞরা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...