দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে ‘ভুয়া’ সাংবাদিক গ্রেপ্তার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ৫:০৮ অপরাহ্ণ

দেড় কোটি টাকা আত্মসাৎ ও টাকা না দিয়ে খাদ্য গুদাম থেকে পণ্য তোলার অভিযোগে তরিকুল ইসলাম (৩০) নামে এক ‘ভুয়া’ সাংবাদিককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে ডিবির ওয়ারি বিভাগ তাকে গ্রেপ্তার করে।

মঙ্গলবার দুপুরে ডিএম‌পির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ এক সংবাদ স‌ম্মেল‌নে বলেন, কদমতলী থানায় এক ব্যবসায়ীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তরিকুলকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড, একটি ল্যাপটপ, একটি ডেস্কটপ, ১৮টি ক্যামেরা,৮টি আইডি কার্ড ও ২টি পাসপোর্ট জব্দ করা হয়।

ডিবি প্রধান বলেন, দৈনিক স্বাধীন বার্তা নামের অনুমোদনবিহীন পত্রিকার নামে ফেসবুক অ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সম্পাদক, প্রকাশক ও সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ জনগণকে বিভ্রান্ত করে আসছিলেন তরিকুল। ভুয়া নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক পরিচয় দিতেন তিনি।

এছাড়া ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এমদাদুল হক হানিফ নামে নিজেকে পরিচয় দিতেন তিনি। সমাজের দুর্নীতিগ্রস্ত ও প্রতারকদের আশ্রয় দেয়া এবং পুলিশের বিরুদ্ধে তরিকুলের পোর্টালে নিউজ করা হতো।

এছাড়া অসাধু ব্যাংক কর্মকর্তাদের সহায়তায় নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তরিকুলের সঙ্গে জড়িত একটি চক্র টাকা পরিশোধ না করে খাদ্যগুদাম থেকে খাবার সংগ্রহ করে অন্যত্র বিক্রি করে দেয় বলেও অভিযোগ রয়েছে।

তরিকুলের সঙ্গে আর কারা জড়িত আছে তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে ডিবি।

এই সম্পর্কিত আরও খবর...