টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২, ১:৫৮ অপরাহ্ণ

বিশ্বকাপ উন্মাদনার মাঝেই মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজ। ঘরের মাঠে সাত বছর পর ভারতের বিপক্ষে ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ।

রোববার সিরিজের প্রথম ম্যাচে টস জিতে সফরকারী ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে টাইগার অধিনায়ক লিটন দাস।

সিরিজ শুরুর আগেই কুঁচকির ইনজুরিতে সিরিজ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের এক নম্বর ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে পুরো ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

শুধু তামিম নন, চোটের কারণে আজ খেলতে পারছেন না পেসার তাসকিন আহমেদও। বাংলাদেশ দলের নিয়মিত টিম কম্বিনেশনে তাই বাধ্য হয়েই পরিবর্তন আনতে হচ্ছে।

ওয়ানডেতে ভারতের সঙ্গে বাংলাদেশের দেখা হয়েছে ৩৬ বার। এর মধ্যে ভারতের জয় ৩০টিতে। বাংলাদেশ জিতেছে পাঁচবার। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

ভারতের ওয়ানডে স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, উমরান মালিক মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, শাহবাজ আহমেদ ও কুলদীপ সেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...