অস্ট্রেলিয়ায় বন্দুকহামলা, দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৩

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ৮:০৮ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে একটি প্রত্যন্ত এলাকায় দুই পুলিশ কর্মকর্তা এবং এক বেসামরিক নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অপরাধীরা এখনও পলাতক রয়েছে এবং বাসিন্দাদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

কুইন্সল্যান্ডের পুলিশ জানিয়েছে, ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমে উইয়াম্বিলায় একজন নিখোঁজ হয়েছেন বলে রিপোর্ট পাওয়ার পর, পুলিশ কর্মকর্তারা ওই স্থানে গেলে গুলির ঘটনা ঘটে। তবে কে বা কারা এই হামলার পেছনে রয়েছে তা এখনও নিশ্চিত করো যায়নি।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারল বলেছেন, হামলার সময় চারজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। চারজনকেই গুলিবিদ্ধ হন, ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয় এবং দুইজন আহত হন। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

ক্যারল আরও জানিয়েছেন, অপরাধীদের এখনও খোঁজ পাওয়া যায়নি। তাদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ ও বিমান সহায়তা প্রদানকারী বিশেষজ্ঞ বাহিনী পোলএয়ার।

কুইন্সল্যান্ডের পুলিশ মন্ত্রী মার্ক রায়ান ঘটনাটিকে একটি বেদনাদায়ক, মুখোমুখি এবং বিধ্বংসী ঘটনা বলে বর্ণনা করেন। এছাড়াও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ।

সূত্র: বিবিসি

এই সম্পর্কিত আরও খবর...