গণঅবস্থান থেকে সরকারকে বিএনপির হুঁশিয়ারি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ৬:৫৪ অপরাহ্ণ

অবিলম্বে তত্ত্ববধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নইলে ক্ষমতা থেকে পদত্যাগ করতে সরকারকে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতারা।

বুধবার নয়াপল্টনে বিএনপির পূর্বঘোষিত গণ-অবস্থান কর্মসূচি থেকে এ হুঁশিয়ারি দেন বিএনপি নেতারা।

এসময় বিএনপি ঘোষিত ১০ দাবি বাস্তবায়ন এবং বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে আগামী ১৬ জানুয়ারি সারাদেশের জেলা, মহানগর, উপজেলা ও পৌর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, অবিলম্বে সংসদ ভেঙে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। আওয়ামী লীগ পুরো রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগসহ রাষ্ট্রের প্রতিটি অবকাঠামো আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। এ থেকে দেশকে রক্ষা করতে কঠোর আন্দোলনের মাধ্যমে এ জালিম শাহী সরকারের পতন ঘটাতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেন, আজকে বাংলাদেশের মানুষ আওয়াজ তুলেছে। এ সরকার দেশকে ধ্বংস করেছে। তাদের মাধ্যমে মেরামত করা সম্ভব নয়। গণঅভ্যুত্থানের মাধ্যমে পতন ঘটিয়ে এই সরকারকে বিদায় করব। আমাদের দেয়া ১০ দফার মাধ্যমে দেশকে মেরামত করার ২৭ দফা রূপরেখা বাস্তবায়ন করব।

মির্জা আব্বাস বলেন, আমরা কাউকে ধাক্কা দিয়ে, টোকা দিয়ে ক্ষমতা থেকে ফেলতে চাই না। সঠিক স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে আমরা এই সরকারের পতন ঘটাতে চাই। শান্তিপূর্ণ মিটিং-মিছিল করে সরকারের পতন ঘটাতে চাই। বিএনপি কোনও উশৃংখলবিশৃঙ্খল কথা বিশ্বাস করে না।

তিনি বলেন, বিএনপির কোনও নেতাকে ছোট করে দেখার সুযোগ নেই। সরকারের একজন বিএনপির নেতাদের কটাক্ষ করেছে, আমি তাকে বলতে চাই- আপনি রাজনৈতিক পরিবারের সদস্য। বিএনপির কোনও নেতা ছোট নয়। বিএনপির এই নেতাকর্মীরাই সরকারের পদত্যাগে বাধ্য করবে।

সরকারের উদ্দেশে সাবেক এই মন্ত্রী বলেন, উস্কানি দিবেন না, উস্কানি দিলে তার ফল ভালো হবে না। সাবধান হয়ে যান। ১০ দফা দাবি মেনে নেন। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন জয়ী হলে ক্ষমতায় আসবেন। জোর করে ক্ষমতায় থাকার দিন শেষ। জোর করে আর ক্ষমতা থাকতে পারবেন না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু’র পরিচালনায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, এজেডএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...