আওয়ামী লীগ নেতারা অসংলগ্ন কথা বলছে : ফখরুল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ৬:১০ অপরাহ্ণ

পতন বুঝতে পেয়ে আওয়ামী লীগ নেতারা নানা ধরনের অসংলগ্ন কথাবার্তা বলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, পতন যখন স্পষ্ট হয়, পতন যখন আঘাত করতে আসতে থাকে, পতন যখন দেখতে পায় তখন এ ধরনের অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে।

‘আওয়ামী লীগকে হটানো যাবে না’ বলে দলটির নেতাদের বক্তব্যের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বৃহস্পতিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, ফ্যাসিবাদ, স্বৈরাচারী, একনায়কতন্ত্র যেসব সরকার থাকে, জনগণের সঙ্গে যাদের কোনো সম্পর্ক থাকে না। তারা জনবিচ্ছিন্ন হয়। এমন সরকারের বিরুদ্ধে জনগণ যখন প্রতিবাদ করতে শুরু করে, তখন এই ধরনের সরকার আক্রমণাত্মক হয়, নিপীড়নমূলক হয়, নির্যাতন শুরু করে। কিন্তু ইতিহাস প্রমাণ করে নির্যাতন-নীপিড়ন করে আন্দোলন দমন করা যায় না। বিজয় অবশ্যম্ভাবী।

সরকারের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, কিছুদিন পূর্বে বলতেন আমরা (বিএনপি) নাকি রাস্তায় দাঁড়াতে পারি না। আমাদের নাকি কোমর নেই। এখন এত অস্থির হয়ে গেছেন সব রকম শক্তি নিয়োগ করে আপনারা জনগণের ওপর অত্যাচার করছেন নিপীড়ন করছেন এই আন্দোলনকে বন্ধ করার জন্য। তার অর্থই হচ্ছে সরকারের এখন পায়ের নিচে মাটি নেই। সরকার প্রমাণ করেছে, ভয় পেয়েছে, অত্যন্ত বেশি ভীতু হয়ে তারা এখন আমাদের ওপর আক্রমণ করছে।

সংবাদ সম্মেলনে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে সারাদেশে হামলা গ্রেফতার ও মামলার বিষয় তুলে ধরেন বিএনপি মহাসচিব।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু এডভোকেট আহমদ আজম খান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদ প্রমুখ।

এই সম্পর্কিত আরও খবর...