স্বদেশ বিদেশ পাঠক ফোরাম মনফালকনে দ্বিতীয় কার্যকরী পরিষদের সম্মেলন ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ১০:৫৯ অপরাহ্ণ

ছবিতে প্রধান আহ্বায়ক ও আংশিক কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ বামদিক থেকে বশির উদ্দিন সারোয়ার কাওসার সবুজ খন্দকার তোফাজ্জল হোসেন ফরিদুল ইসলাম আনিস মামুন আল রশিদ সাইদুর রহমান মো. লিটন ও এমডি জনি মিয়া।

স্বদেশ বিদেশ পাঠক ফোরাম মনফালকনে গত ১৪ জানুয়ারি শনিবার স্থানীয় সান মিখিয়েলে অডিটোরিয়ামে দ্বিতীয় কার্যকরী পরিষদের সম্মেলন ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সম্মেলন ও অভিষেক কমিটির প্রধান আহ্বায়ক খন্দকার তোফাজ্জল হোসেন তপন ও আহ্বায়কদের সমন্বয়ে একটি সুন্দর ও সফল সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রথম কার্যকরী পরিষদের সভাপতি মো. জিয়াউর রহমান খান সোহেল ও অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন প্রথম কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক মজনু দেওয়ান ও সিনিয়র সহ-সভাপতি মামুন আল রশিদ।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার তোফাজ্জল হোসেন তপন এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফরিদুল ইসলাম আনিস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদ আহমেদ শামসুল হক জনি মিয়া রাফিক লিটন সারোয়ার কাওসার সবুজ মো.লিটন কামরুজ্জামান কামাল এসকে এম ডি জাকির হোসেন সুমন মোহাম্মদ উল্লাহ সোহেল। আরো উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদের সদস্য ও উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ।

জাহিদের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং স্বদেশ বিদেশ পাঠকফোরামের মৃত্যুবরণকারী দুজন উপদেষ্টা ফরিদ খান ও গোলাম কিবরিয়া সাথী এর স্মরণে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন উপদেষ্টা রাফিক লিটন। আরো বক্তব্য রাখেন রাহাত খান আরমান খান আইরিন সাজিয়া সারোয়ার কাউসার সবুজ জনি মিয়া ফরিদ আহমেদ ও ফরিদুল ইসলাম আনিস প্রমুখ। সভাপতির বক্তব্যে প্রথম কার্যকরী পরিষদের সকল সদস্য ও উপদেষ্টার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন সবার সম্মিলিত প্রচেষ্টায় স্বদেশবিদেশ পাঠকফোরাম গঠন করতে পারায় কৃতজ্ঞতা প্রকাশ করেন বিভিন্ন জাতীয় সংবাদ মাধ্যম অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতার জন্য সভাপতি তার বক্তব্যে প্রথম কার্যকরী পরিষদের কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

মাদকের বিরুদ্ধে অবিরাম প্রতিবাদ এই স্লোগানকে সামনে নিয়ে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে এ সংগঠনটি অবিরাম কাজ করে যাচ্ছে। তিনি আশা ব্যাক্ত করেন নতুন কার্যকরী পরিষদ এই ধারাকে অব্যাহত রেখে প্রবাসে নানা সমস্যা সমাধানকল্পে একযোগে কাজ করবেন।
প্রধান আহব্বায়ককে নতুন কার্যকরী কমিটি ঘোষণা এবং পরবর্তী কার্যক্রম পরিচালনার অনুরোধ জানিয়ে বক্তব্যের সমাপ্তি করেন।


প্রধান আহ্বায়ক প্রথম কার্যকরী পরিষদের সভাপতি সাধারণ সম্পাদক ও প্রধান উপদেষ্টা কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন এবং নতুন আংশিক কমিটি ঘোষণা করেন। সভাপতি নির্বাচিত হয় ফরিদুল ইসলাম আনিস সিনিয়র সহ-সভাপতি সারোয়ার কাউসার সবুজ সাধারণ সম্পাদক মামুন আল রশিদ যুগ্ম সাধারণ সম্পাদক বশির উদ্দিন সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান কোষাধক্ষ্য মোঃ লিটন ও ১ নং সম্মানিত সদস্য এমডি জনি মিয়া এবং সবাইকে ফুল দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানে আকর্ষণীয় পুরস্কার সমৃদ্ধ রেফেল ড্র হয়।

সবশেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন আশিক সাগর বাঙ্গাল শাকিল সাকিব এবং চ্যানেল আই সেরা কণ্ঠশিল্পী ২০১৪ এর জিশা শ্যাম।

এই সম্পর্কিত আরও খবর...