ঢাকাদক্ষিণ বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষকে সংবর্ধনা দিল ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ৫:৩২ পূর্বাহ্ণ

ঢাকাদক্ষিণ বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মতলিব মছন মিয়াকে সংবর্ধনা দিয়েছে ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে।

গত ১৭ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৭ঘটিকার সময় পূর্ব লন্ডনের চিলডেন সেন্টারের অনুষ্ঠিত সংবর্ধনা সভায় আব্দুল মতলিবের প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং এলাকার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

ঢাকাদক্ষিণ এলাকার প্রবীণ মুরব্বী এম শামসউদ্দিনের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি ইয়ামীম দিদার ও এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি আব্দুল বাছির এর উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন অর্গানাইজিং সেক্রেটারি রেদওয়ান হোসেন রেজা পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি আব্দুল বাছির।

সভায় ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের উপদেষ্টাদের মধ্যে বক্তব্য রাখেন আতাউর রহমান আঙ্গুর মিয়া, তছউর আলী, শামীম আহমদ, দেলোয়ার হোসেন লেবু, সেলিম উদ্দিন চাকলাদার, আব্দুল লতিফ নিজাম, আমিনুর রশিদ খান এমরান এবং মাহমুদুর রহমান শানুর।

ইসি কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার আহমদ শাহান এবং রুহুল আমিন সেলিম, ট্রেজারার মোহাম্মদ শামীম আহমদ, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি আনোয়ার শাহজাহান, স্পোর্টস সেক্রেটারি নুরুল ইসলাম, ফান্ড রেইজিং সেক্রেটারি মো সুহেল আহমদ, ইসি মেম্বার মামুনুর রশিদ খান, রায়হান উদ্দিন, মারুফ আহমদ, সদস্য মাওলানা আশরাফুল ইসলাম, আবুল হাসনাত নাইছ, দেওয়ান নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান লুবান, কামাল উদ্দিন প্রমুখ।

সভায় আরো উপস্থিত ছিলেন, তমিজুর রহমান রঞ্জু, ফরিদ উদ্দিন, কিশোয়ার এনাম লিটন, মোহাম্মদ কামরুজ্জামান, মহানুজ্জামান চৌধুরী, টিপু হাবিবুর রহমান চৌধুরী টিপু, নাসিস শফিক, জাবের খান প্রমুখ।

সংবর্ধনা সভায় বক্তারা বলেন, ঢাকাদক্ষিণ প্রাচীনকাল থেকেই একটি শিক্ষিত এলাকা হিসেবে পরিচিত। ১৮৯৮ সালে ঢাকাদক্ষিণেই প্রতিষ্ঠিত হয় সিলেটের প্রাচীনতম ইংলিশ মিডিয়াম স্কুল। আজ সেই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকাদক্ষিণ বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজ নামে পরিচিত। আমরা আজ এমন একজন শিক্ষককে সংবর্ধনা দিচ্ছি যিনি ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানে ৪০ বছরেরও বেশি সময় শিক্ষকতা করেছেন।

আব্দুল মতলিব মছন মিয়া ১৯৬৯ সালের ২ অক্টোবর শিক্ষকতা শুরু করেন। তিনি ঢাকাদক্ষিণ বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ছাড়াও ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি ছিলেন। পাশাপাশি এলাকার সকল উন্নয়নমূলক কাজে সম্পৃক্ততা রয়েছে এই গুণীজনের।

এই সম্পর্কিত আরও খবর...