ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নিতে বৃটিশ-বাংলাদেশী মেডিকেল টিম বাংলাদেশে যাচ্ছে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ১:৫৯ অপরাহ্ণ

কোভিড-১৯ পূর্ববর্তী বছরের ন্যায় এবারো সিলেটসহ বাংলাদেশের পৃথক পৃথক ৪টি শহরে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করতে ১৮ সদস্যের ব্রিটিশ বাংলাদেশী মেডিকেল টিম বাংলাদেশে যাচ্ছে । আগামী ২০ ফেব্রুয়ারী থেকে ২৬ ফেব্রুয়ারী পর্যন্ত জগন্নাথপুর, বিশ্বনাথ, মৌলভীবাজার, ও ঢাকার মুহাম্মদপুরে মেডিকেল ক্যাম্পে অংশ নিবে ডাক্তার, নার্স এবং অন্যান্য পেশাদারদের একটি দল ।

বাংলাদেশ হেলথ ডেভোলাপমেন্ট ইনিশিয়েটিভ (বি.এইচ.ডি.আই) নামক সংগঠনের উদ্যোগে বাংলাদেশগামী এই প্রফেশনালদের নিয়ে গত ২০ জানুয়ারী শুক্রবার লন্ডন বাংলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্য যৌথভাবে সহযোগিতা করছে বেশ কয়েটি ব্যবসা প্রতিষ্ঠান ও চ্যারিটি সংগঠন।
সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিটি ক্যাম্পে ২০০ জনের বেশি দরিদ্র ও অভাবী রোগীর জন্য ওষুধসহ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে তাঁরা বলেন, বাংলাদেশে চিকিৎসা সেবার উন্নয়ন এবং আধুনিকায়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবেন তারা। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ হেলথ ডেভোলাপমেন্ট ইনিশিয়েটিভ প্রতিষ্ঠার সাত বছর হয়েছে। এই পর্যন্ত সংগঠনটি বাংলাদেশে প্রায় ৬ হাজার মানুষকে চিকিৎসাসেবা দিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান ডাঃ কাওছার হক, সেক্রেটারী শাহাদাত হোসেন, চীফ ফাইন্যান্স অফিসার ডাঃ আলিম উদ্দিন, বিএইচএএফ এর চেয়ারম্যান নাজমা বেগম, জেনারেল সেক্রেটারী ডাঃ শিহাব উদ্দিন, বিএইচডিআই’র ম্যানেজিং ডাইরেক্টর, এক্সিকিউটিভ মেম্বার ডাঃ আলী আহমেদ সোয়েব, আখলাকুর রহমান পান্না, আখতার হোসেন ও সায়মা চৌধুরী ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...