মালিকের ব্যাটে চড়ে স্বস্তির জয় রংপুর রাইডার্সের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ৬:১৮ অপরাহ্ণ


বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ঢাকায় ফেরার প্রথম দিনের ম্যাচে দারুণ জয় তুলে নিলো রংপুর রাইডার্স। মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে রংপুর ৬ উইকেটে তুলেছিল ১৭৯ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ১২৪ রানের বেশি তুলতে পারেনি চট্টগ্রাম। ৫৫ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে রংপুরের অভিজ্ঞ তারকা ক্রিকেটার শোয়েব মালিকের অসাধারণ এক ইনিংসে ভর করে বড় সংগ্রহ পায় দলটি। মালিক মাত্র ৪৫ বলে ৫টি করে চার-ছয়ে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অপরাজিত থাকেন। মালিককে যথার্থ সঙ্গ দেন আজমতউল্লাহ ওমরজাই। এই আফগান ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ২৪ বলে ১টি চার ও ৪টি ছয়ে ৪২ রান। এছাড়া নাঈম শেখ করেন ৩৪ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। প্রথম পাওয়ারপ্লেতে ৪৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে দলটি। এরপর অধিনায়ক শুভাগত হোম ফিফটি করে লড়াইয়ের চেষ্টা চালান।

তবে তার ৩১ বলে ৪টি করে চার-ছয়ে হাঁকানো ৫২ রান যথেষ্ট ছিল না। পরবর্তীতে জিয়াউর রহমান ১২ বলে ২৪ রান করে ব্যবধানটাই কেবল কমান।এদিন চট্টগ্রামের পক্ষে ব্যাটিং করতে নামেননি আফিফ হোসেন। জ্বরের কারণে খেলা চলাকালীন হোটেল রুমে ফিরে যান আফিফ।

রংপুরের পক্ষে হারিস রউফ ৩ উইকেট শিকার করেন মাত্র ১৭ রানের বিনিময়ে। এছাড়া রাকিবুল হাসান ২ উইকেট শিকার করেন।

এই সম্পর্কিত আরও খবর...