রোমস্থ বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে বরগুনা জেলা সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ১:৫৮ অপরাহ্ণ

রোমস্থ বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে বরগুনা জেলা সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

রাজধানী রোমে নব গঠিত বরগুনা জেলা সমিতির নেতারা ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সোমবার বরগুনা জেলা সমিতির সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক এমডি রিয়াজ হোসেন, এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল দূতাবাস ভবনে গিয়ে রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎ করেন।
বরিশালের পিরোজপুরের মঠবাড়িয়ার কৃতি সন্তান রাষ্ট্রদূত শামীম আহসানকে তাঁরা বিশেষ সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। এছাড়া দূতাবাসের হেড অফ চেঞ্চারী কাউন্সিলর জসীম উদ্দিন কেও বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
কাউন্সিলর জসীমউদ্দীন ও বরিশালের ঝালকাঠির কৃতি সন্তান। এ সময় দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী ও আয়েশা আক্তার, বরগুনা জেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান উপস্থিত ছিলেন। পরে তারা দূতাবাসের প্রথম সচিব(পাসপোর্ট ও ভিসা) সাইফুল ইসলামের সাথে প্রবাসীদের পাসপোর্ট সমস্যা নিয়ে আলোচনা করেন।এ সময় বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আফতাফ বেপারী দূতাবাসে উপস্থিত ছিলেন। ইতালিতে বসবাসকারী বিপুল সংখ্যক অবৈধ বাংলাদেশিদের পাসপোর্ট সমস্যা নিয়ে সমিতির পক্ষ থেকেও আলোচনা করেন আফতাফ বেপারী। প্রবাসীদের পাসপোর্ট সমস্যা নিয়ে আমরা দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছি আশা করি বর্তমান সরকার প্রধান দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এই সমস্যার সমাধানে এগিয়ে আসবেন। তিনি বলেন, প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধান না হলে বিপুল সংখ্যক বাংলাদেশী অবৈধ থেকে যাবেন।

এই সম্পর্কিত আরও খবর...