ভারত থেকে এলো ৩৮০০ টন মসুর ডাল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩, ৭:৫১ অপরাহ্ণ

রোজা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির মসুরের ডাল আমদানি হয়েছে। গতকাল রাতে ১১০টি ট্রাকে ভারতীয় মসুরের ডালের বড় চালান এসে পৌছায় বন্দরের ট্রান্সসিপমেন্ট ইয়ার্ডে।

বৃহস্পতিবার রাত ১টা পর্যন্ত কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে শুক্রবার সকালে ডালের চালানটি বেনাপোল বন্দর থেকে খালাস নিয়ে যায়। ১ হাজার ১৩৬.১৩ মার্কিন ডলার মূল্যে প্রতি মেট্রিক টন মসুরের ডাল আমদানি করা হয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট মসুরের ডাল খালাসের জন্য প্রয়োজণীয় ডকুমেন্টস সাবমিট করে বেনাপোল কাস্টমস হাউজে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মুর্তজা শরীফ জানান, আজ ৪ হাজার মেট্রিক টন মসুরের ডাল বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে। ৪ হাজার টন এলসির বিপরীতে ১১০টি ভারতীয় ট্রাকে ৩৮০০ টন মসুরের ডাল বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। বাকি ২০০ টন দ্রুতই আসবে।

তিনি জানান, এ মসুরের ডাল আমদানি করতে প্রতিকেজি খরচ পড়ছে ১২৫ টাকা। এ বন্দর থেকে মসুরের ডাল দ্রুত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, টিসিবির ডালের চালন দ্রুত খালাশ করতে মাঠ পর্যায়ের কর্মকতাদের নির্দেশনা দেয়া হয়েছে।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির মসুরের ডাল আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রুত মসুরের ডালের চালনটি ছাড় হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে পারে, সে জন্য তারা সব ধরনের সহযোগিতা দিচ্ছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...