বঙ্গবন্ধু ছিলেন কৃষি ও কৃষকের পরম বন্ধু : প্রবাসী কল্যাণ মন্ত্রী

সিলেট অফিস,

  • প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ৬:৫৮ অপরাহ্ণ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষি ও কৃষকের অকৃত্রিম পরম বন্ধু। স্বাধীনতার পরপরই তিনি দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন এবং কৃষি বিপ্লবের সূচনা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বর্তমান সরকার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রফতানি বৃদ্ধি, বিশাল ভর্তুকিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করছে। সেই সাথে বর্তমান সরকারের আমলে বিনামূল্যে কৃষকদের বীজ দেওয়া হচ্ছে।

আওয়ামীলীগ সরকার গরীব-দুঃখী মানুষের পাশে অতিতেও ছিলো, বর্তমানেও আছে উল্লেখ করে মন্ত্রী ইমরান আহমদ আরো বলেন কৃষক বাঁচলে, দেশ বাঁচবে শুধু শেখ হাসিনাই এ কথাকে বাস্তবে রুপ দিয়েছেন। তাই কৃষকদের জন্য বর্তমান সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি সোমবার বিকেলে গোয়াইনঘাট উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে বীজ, সার বিতরণ ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব প্রমুখ।

এর আগে মন্ত্রী, সিলেটের গোয়াইনঘাট উপজেলার ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর পরিবারের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন অনুদান প্রদান, ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের এককালীন উপবৃত্তি প্রদান অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...