ভূমিহীনদের মাঝে ঘর হস্তান্তর উন্নয়নের আরেক সোনালী পালক : পরিকল্পনামন্ত্রী

সিলেট অফিস,

  • প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ৩:৫২ অপরাহ্ণ

সারাদেশের ভূমিহীনদের খুঁজেখুঁজে বের করে এভাবে ঘর তৈরী করে কোথায় দেয়া হয় কিনা আমার জানা নেই। এই নজিরবিহীন কাজটি করেছেন জননেত্রী শেখ হাসিনা। আওয়ামীলীগ সরকার জনগনের সরকার। এই সরকারের অনেকগুলো সোনালী পালক আছে। এর একটি হলো ভুমিহীনদের ঘর তৈরী করে দিয়ে তা হস্তান্তর করা ৷ একসময় ভূমিহীনদের কোথাও যাওয়ার জায়গা ছিলনা, খাবার ছিলনা, পানির ব্যবস্থা ছিলনা, তারা মানবেতর জীবনযাপন করতেন মাননীয় প্রধানমন্ত্রী তাদের আশ্রয় দিয়েছেন৷ তাদের জীবনমান উন্নয়ন করেছেন।

বুধবার(২২ মার্চ) সকাল ১০ টায় শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক শান্তিগঞ্জের ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসী মানুষ। তার নেতৃত্বে পদ্মাসেতু, মেট্রোরেল সহ আরও অনেক মেঘাপ্রকল্প বাস্তবায়ন হয়েছে। একসময় আমাদের দেশের নাম শুনে অনেকে নাক ছিটকাতো৷ কিন্তু প্রধানমন্ত্রী সুযোগ্য নেতৃত্বে দেশের যে অপরিমেয় উন্নয়ন হয়েছে, পুরো পৃথিবী এখন অবাক থাকিয়ে রয়। সুতরাং আমরা আরও এগিয়ে যাবো। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামীর স্মার্ট বাংলাদেশ নেতৃত্বে সবাইকে এগিয়ে আসতে হবে।

অমুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভুঁইয়া, মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী প্রমুখ। এসময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী প্রমুখ।

অনুষ্ঠানের শেষে ৪র্থ পর্যায়ে ‘ক’ শ্রেণির আওতায় দুই শতাংশ জমি, দলিল নামজারির খতিয়ানসহ ৬০টি ভূমিহীন পরিবারকে দুর্যোগ সহনীয় টেকসই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...