প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ, চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ৪:০৬ অপরাহ্ণ


২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদন ও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে চার স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

এ ছাড়াও সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

আজ সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান রিপন।

অপরদিকে, পরিচ্ছন্নতা ও সৌন্দর্য বর্ধনের কাজ শেষ করে প্রস্তুত রাখা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করবেন শহীদ বেদীতে। এরপর মন্ত্রীবর্গ, কুটনৈতিক বৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি।

পুলিশ সুপার আসাদুজ্জামান রিপন আরও জানান, ২৬শে মার্চের থাকবে পুলিশের বিশেষ নজরদারি পুরো এলাকা জুড়ে থাকবে বিশেষ নিরাপত্তা সিভিল পোশাকে থাকবে গোয়েন্দা সংস্থার একাধিক বাহিনী।

তিনি আরও বলেন, ট্রাফিক বিভাগকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। ২৬শে মার্চ যারা স্মৃতিসৌধ এলাকার রাস্তা ব্যবহার করে গাবতলীমুখী যাতায়াত করবেন, তারা যেন অন্তত প্রথম প্রহরে এ রাস্তাটি এড়িয়ে চলেন। সড়কের যানচলাচলের জন্য বিশেষ নির্দেশনা দেয়া হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...