চট্টগ্রামে বাংলাদেশের দাপুটে জয়

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ৭:১৫ অপরাহ্ণ

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে বৃষ্টি আইনে ২২ রানে হারিয়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমেছিল স্বাগতিকরা। তবে ইনিংসে ৪ বল বাকি থাকতেই হানা বৃষ্টি। বাংলাদেশ তখন পর্যন্ত ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়েছে ২০৭ রান তুলেছিল।

পরে বাংলাদেশের ইনিংস সেখানেই সমাপ্তি হয়। আর আয়ারল্যান্ড বৃষ্টি আইনে পায় নতুন লক্ষ্য। এই ম্যাচ জিততে হলে তাদের করতে হতো ৮ ওভারে ১০৪ রান। কিন্তু তানকিস আহমেদের দাপুটে বোলিংয়ে ৫ উইকেটে ৮১ রানে থামে দলটি।

দারুণ জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল সাকিব আল হাসানের দল।

তাসকিন চতুর্থ ওভারে ৩ উইকেট তুলে নিয়ে আইরিশদের ব্যাকফুটে ফেলে দেন। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। ২ ওভারে ১৬ রান খরচায় মোট ৪ উইকেট পেয়েছেন তাসকিন। অন্য উইকেটটি হাসান মাহমুদের।

আইরিশরে পক্ষে সর্বোচ্চ অপরাজিত ২১ রান করেন গ্যারেথ ডেলানি। ১৯ রান করেন হ্যারি টেক্টর।

বৃষ্টির আগে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ গড়ার সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু বৃষ্টি সেটা হতে দেয়নি।

আগে ব্যাট করে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ২১১ রান, ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর সব মিলিয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ২১৫ রান, একই বছর শ্রীলঙ্কার বিপক্ষে নিদাহাস ট্রফিতে।

এদিন আগে ব্যাট করতে নামা বাংলাদশকে দারুণ শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। উদ্বোধনী জুটিতে তারা ৭.১ ওভারে ৯১ রান যোগ করেন। পাওয়াপ্লেতে দুজন ৮১ রান যোগ করেন, যা বাংলাদেশের সর্বোচ্চ।

রনি ৩৮ বলে ৬৭ রানের ইনিংস খেলে হয়েছেন ম্যাচসেরা। লিটন খেলেছেন ২৩ বলে ৪৭ রানের ইনিংস। এছাড়া শামীম হোসেন ২০ বলে ৩০, সাকিব আল হাসান ১৩ বলে অপরাজিত ২০ রান করেন।

একই ভেন্যুতে সিরিজের বাকি ম্যাচ ‍দুটি হবে আগামী বুধ ও শুক্রবার।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...