বুলেটপ্রুফ বালতিতে মাথা ঢেকে আদালতে ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩, ৮:০৯ পূর্বাহ্ণ

নিজের সুরক্ষা নিশ্চিত করার জন্য দেখতে খানিকটা অদ্ভুত বুলেটপ্রুফ হেলমেট পরে আদালতে উপস্থিত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী দলীয় নেতা ইমরান খান।

বুধবার কালো রঙের এই বিশেষ হেলমেট পরে লাহোরের সন্ত্রাসবিরোধী আদালতে হাজিরা দিতে আসেন তিনি।

পাকিস্তানের নেটিজেনরা এই হেলমেটটির নাম দিয়েছেন ‘বুলেটপ্রুফ বালতি’। হেলমেটটি দেখতেও বালতির মতোই। ইতোমধ্যে এই বালতি সদৃশ্য হেলমেট পরা অবস্থায় ইমরানের আদালতে প্রবেশের দৃশ্য ভাইরাল হয়েছে দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, ছয়জন নিরাপত্তাকর্মী কালো রঙের বড় চার কোনা বোর্ড উঁচু করে ধরে ইমরান খানকে নিরাপত্তা দিয়ে আদালত চত্বর ধরে এগিয়ে যাচ্ছেন, আর তাদের একদম মাঝখানে বালতির মতো দেখতে হেলমেট পরে এগিয়ে যাচ্ছেন ইমরান খান। চলাচলের সময় তিনি যেন হোঁচট খেয়ে না পড়ে যান, তা নিশ্চিত করার জন্য তার পেছনে এক ব্যক্তিও রয়েছেন।

ভাইরাল হওয়া সেই ভিডিওর কমেন্ট সেকশনে মন্তব্যও করেছেন অসংখ্য নেটিজেন। সেসবের অধিকাংশই হাস্যোদ্দীপক, কৌতুককর। এক নেটিজেন মন্তব্য করেছেন, আমার জীবনে এই প্রথম এত হাস্যকর নিরাপত্তা ব্যবস্থা দেখলাম। আরেকজন লিখেছেন, এই দৃশ্য সত্য হতে পারে না।

প্রসঙ্গত, গত নভেম্বরে নিজের রাজনৈতিক দল তেহরিক-ই ইনসাফের লংমার্চ কর্মসূচিতে বক্তব্য দেয়ার সময় ডান পায়ে গুলিবিদ্ধ হন ইমরান খান। সেই ঘটনার জেরে দায়ের হওয়া মামলার বিচার চলছে লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালতে।

এছাড়াও ইমরানের বিরুদ্ধে আরও ৩টি মামলা চলছে এই আদালতে। সবগুলোতেই অবশ্য আগাম জামিন পেয়েছেন তিনি।

লাহোরের শওকত খানম হাসপাতালে চিকিৎসাগ্রহণ শেষে বর্তমানে সুস্থ আছেন ইমরান খান। তবে কিছুদিন আগে চিকিৎসককে উদ্ধৃত করে তিনি বলেছেন, তার ডান পায়ের আঘাত এখনও সারেনি এবং পায়ের অবস্থা পুরোপুরি স্বাভাবিক হতে দীর্ঘ সময় লাগবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...