রাজস্থানের বিপক্ষে ৫ রানে জয় পেল পাঞ্জাব

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩, ৫:২৪ পূর্বাহ্ণ

পাঞ্জাব কিংসের দুই ওপেনারের ব্যাটিং নৈপুণ্যে সংগ্রহ নিয়ে যায় দুইশর কাছাকাছি। জবাব দিতে নেমে ব্যাট হাতে ভালো করতে পারেনি রাজস্থান রয়্যালসের টপ-অর্ডার ব্যাটাররা। শেষদিকে শিমরন হেটমায়ার ও দ্রুব জুরেল লড়াই করলেও দলকে এনে দিতে পারেনি জয়। এ ম্যাচে ৫ রানের জয় পায় পাঞ্জাব।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অষ্টম ম্যাচে গৌহাটিতে বুধবার টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৭ রানের বড় সংগ্রহ পায় শিখর ধাওয়ানের দল। জবাব দিতে নেমে ১৯২ রানেই থেমে যায় রাজস্থান।

শিখর ধাওয়ান ও প্রবসিমরান সিংয়ের ব্যাটে দারুণ শুরু পায় পাঞ্জাব। এই দুই ব্যাটার ওপেনিংয়ে গড়েন ৫৮ বলে ৯০ রানের জুটি। ২৮ বলে অর্ধশতক পূর্ণ করেন প্রবসিমরান। আর শিখর ধাওয়ানের লাগে ৩৬ বল। দশম ওভারে প্রবসিমরানকে ৬০ রানে বিদায় গড়ে এই জুটি ভাঙেন জ্যাসন হোল্ডার। এরপর ব্যাট করতে নেমে ধাওয়ানের ব্যাট থেকে উড়ে আসা বল লেগে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ভানুকা রাজাপক্ষে।

চারে নামা জিতেশ শর্মা ২৭ রান সংগ্রহ করতেই বিদায় নেন। এরপর সিকান্দার রাজা এসে করেন ১ রান। শেষদিকে শাহরুখ খান ১১ রান করে সাজঘরে ফেরেন। তবে একপ্রান্তে লড়তে থাকা ধাওয়ানের ৫৬ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংসে বড় সংগ্রহ পায় পাঞ্চাব। তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ৯ চারে।

রান তাড়ায় ব্যাট করতে নেমে বাজে শুরু করে রাজস্থান। দুই ওপেনার জায়সাওয়াল ১১ ও অশ্বিন বিদায় নেন ০ রানে। তিনে নেমে জস বাটলার করেন ১৯ রান। এরপর ব্যাট করতে নেমে ঝড়ো ইনিংস খেলেন স্যামসন। ২৫ বলে ৪২ রান করে তিনি বিদায় নেন নাথান এলিসের বলে। ২০ রান করা রায়ান পারাগকেও বিদায় করেন এই বোলার। ২১ রান করে একই বোলারের শিকার হন দেবদূত পাডিক্কাল।

শেষদিকে লড়াই চালিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান হেটমায়ার ও জুরেল। তবে শেষ ওভারে খেলা বদলে দেন স্যাম কারেন। ভুল বুঝাবুঝিতে তৃতীয় বলে রান আউট হন হেটমায়ার। যাওয়ার আগে তিনি খেলে যান ১৮ বলে ৩৬ রানের ইনিংস। জুরেল করেন ১৫ বলে অপরাজিত ৩২ রান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...