জেএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা সচিব

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ আগস্ট ২০২০, ৮:১৩ অপরাহ্ণ

একটি বিতর্কিত জাতীয় দৈনিকসহ কয়েকটি গণমাধ্যমে জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিল করা হয়েছে বলে আজ সকাল থেকে যে সংবাদ প্রচার করা হয়েছে তা সঠিক নয়। এখনো জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকে পরীক্ষা বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি বলে গণমাধ্যমকে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

তিনি বলেন, জেএসসি পরীক্ষা বাতিলের কোন সিদ্ধান্ত এখনো হয়নি। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এখনো রয়েছে। তবে, পরীক্ষা হবে কি না সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের বিষয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে তাও সত্য নয় মর্মে গণশিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা বলেছেন। তবে, গণশিক্ষাসচি মো: আকরাম আল হোসেনের সাথে যোগাযোগ করা চেষ্টা করেও তার মতামত পাওয়া যায়নি।

করোনাভাইরাস মহামারী রোধে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম তিনজন আক্রান্ত রোগী শনাক্ত হলেও পাঁচ মাসের ব্যবধানে সে সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে। ইতোমধ্যেই ৩১ আগস্ট পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সংসদ টিভি, রেডিও ও বিভিন্ন ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান চালিয়ে নেয়ার নির্দেশনা দিয়েছে সরকার।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বারবার অনুরোধ করেছেন স্কুল-কলেজ খোলা বা পরীক্ষা সংক্রান্ত গুজব না ছড়ানোর। কঠোর শাস্তির কথাও ঘোষণা করেছেন তিনি।

সূত্র : দৈনিক শিক্ষা

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...